শিক্ষক সমাজের আদর্শ কাজী আলমগীর স্যারের দোয়া ও স্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত...

 ২০১৯-০৯-০৭  ০১:১৯ পিএম
 চট্টগ্রাম প্রতিনিধি

শিক্ষক সমাজের আদর্শ কাজী আলমগীর স্যারের দোয়া ও স্মৃতিচারণ অনুষ্ঠান অনুষ্ঠিত...

সন্দ্বীপের শিক্ষক সমাজের আদর্শ প্রয়াত কাজী আলমগীর স্যারের রুহের মাগফেরাত কামনায় কাজী আফাজ উদ্দিন আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের উদ্যোগে গত ০৬ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার, বিকাল ৩ ঘটিকায় নগরীর লাভলেইন এলাকায় স্মরণিকা কমিউনিটি সেন্টারে এক দোয়া ও স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের উপসচিব ও প্রাক্তন ছাত্র-ছাত্রী পরিষদের সভাপতি কাজী আব্দুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম- ০৩ সন্দ্বীপ আসনের মাননীয় সাংসদ আলহাজ্ব মাহফুজুর রহমান মিতা,কক্সবাজার সদর-রামু আসনের মাননীয় সাংসদ সাইমুম সারওয়ার কমল,অতিরিক্ত জেলা দায়রা জজ(চট্টগ্রাম) মাহবুবুর রহমান, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের অধ্যাপক  আ.ন.ম আব্দুল মোক্তাদির, চট্টগ্রাম আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট আনোয়ারুল কবীর, সন্দ্বীপ এডুকেশন সোসাইটির আহবায়ক রাজিবুল আহসান সুমন, সাবেক ব্যাংকার রুপালী ক্রেডিট কোঅপারেটিভ লিঃ এর চেয়ারম্যান আবুল কাশেম, সন্দ্বীপ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাঈনউদ্দিন মিশন সহ সন্দ্বীপের বিশিষ্ট ব্যক্তিবর্গ। স্মৃতিচারণ অনুষ্ঠানে বক্তরা ব্যক্তি কাজী আলমগীর স্যারের সততা, ন্যায়পরায়ণতা এবং কর্মজীবনের দক্ষতা ও আদর্শের কথা উপস্থাপন করেন।সন্দ্বীপের সাংসদ মাহফুজুর রহমান মিতা তার বক্তৃতায় মাস্টার আলমগীর স্যারের সততার বিভিন্ন উদাহরণ তুলে ধরে বলেন এমন নিষ্ঠাবান মানুষ আজকের সমাজে বিরল, যিনি সন্দ্বীপে শিক্ষক সমাজের কাছে উদাহরণ হয়ে থাকবেন। সেই সাথে সাংসদ মাস্টার আলমগীর স্যারের স্মৃতি রক্ষার্থেই সন্দ্বীপের দুটি মাধ্যমিক বিদ্যালয়ে ঊনার নামে একাডেমিক ভবন করে দেওয়ার প্রতিশ্রুতি দেন। অনুষ্ঠানের অংশ হিশাবে আলমগীর স্যারের রুহের মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত ও দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য যে চট্টগ্রাম জেলার সন্দ্বীপ উপজেলায় বনেদী ও ঐতিহ্যবাহী পরিবার সারিকাইত কাজী বাড়িতে ১৯৪৩ সালের ৪ জানুয়ারি জন্ম গ্রহণ করেন কাজী মুহাম্মদ আলমগীর। শিক্ষক সমাজের বটবৃক্ষ ও আলোকিত মানুষ গড়ার কারিগর কাজী মুহাম্মদ আলমগীর জীবনের অধিকাংশ সময় শিক্ষকতায় পেশায় ব্যয় করেছেন। প্রায় ৩০বছর সন্দ্বীপের মুছাপুর বদিউজ্জামান উচ্চ বিদ্যালয়ে অত্যন্ত সততা,দক্ষতা এবং ন্যায়নিষ্ঠতা'র সাথে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করেছিলেন।শিক্ষক সমাজের এ আদর্শ তার অসংখ্য গুণগ্রাহী এবং শিক্ষার্থীকে কাঁদিয়ে ২০১৯ সালের ১৭আগস্ট ঢাকায় ইন্তেকাল  করেন।

খুলনার বটিয়াঘাটায় অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ৩নং ওয়ার্ড ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

যশোর জেলার শ্রেষ্ট পুলিশ অফিসার নির্বাচিত এএসআই মিরাজ

খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধানসহ নিহত ৪

শিশু তুহিন হত্যা;বাবা কোলে করে বাহিরে নিয়ে যায়,পরে চাচা ও চাচাতো ভাই মিলে হত্যা করে।

চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তসিকুল-নজরুল-নাসরিনের জয়

লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা ফাহাদ সংবর্ধিত

বিশ্বব্যাপী লায়ন্স ক্লাব শান্তি প্রতিষ্ঠায় অগ্রণী ভুমিকা রাখছে, লায়ন্সের জন্ম উৎসবে গভর্ণর কামরুন মালেক

১০,৬৬০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এবং মাদক পরিবহনে ব্যবহৃত শ্যামলী পরিবহনের একটি বাস জব্দ।

রৌমারীতে বুয়েটের ছাত্র আবরার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন।

একতা গোষ্ঠীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন মাননীয় মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন

মতলব উত্তর থানার নবাগত ওসি’র সাথে গ্রাম পুলিশের মতবিনিময়

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ২নং ওয়ার্ড ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

লক্ষ্মী দেবী সন্তুষ্ট থাকলে সংসারে অর্থকষ্ট থাকবে না ও সুখ-স্বাচ্ছন্দ্য বাড়বে-উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

ঠাকুরগাঁওয়ে ১৬৯ বোতল ফেনসিডিল ও গাজা সহ আটক দুই নারী।

খুলনায় চলছে অনির্দিষ্টকালের অটোরিকশা ধর্মঘট

যশোরের বাগআঁচড়ায় দৈনিক সমাজের কথা'র ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

সরাইলে পরগনা সম্পাদককে সংবর্ধনা রিপোর্টার্স ইউনিটির

উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল লীগ-২০১৯ প্রতিনিধি সভা অনুষ্ঠিত

কর্নফুলীতে মমতা’র ফলজ চারা ও কৃষিজ উপকরণ বিতরন