বাংলাদেশে সন্ত্রাসী হামলায় ইতালী প্রবাসী নারায়ণগঞ্জের তাজুল ও মিতা গুরুতর আহত ॥ আটক দুই

 ২০১৯-০৯-১২  ০৪:১০ পিএম
 মিনহাজ হোসেন ইউরোপ বুরো প্রধানঃ

বাংলাদেশে সন্ত্রাসী হামলায় ইতালী প্রবাসী নারায়ণগঞ্জের তাজুল ও মিতা গুরুতর আহত ॥ আটক দুই

ইতালী প্রবাসী নারায়ণগঞ্জের তাজুল  ইসলাম খন্দকার বিগত ১মাস থেকে দেশে অবস্থান করছেন। গত তিন দিন আগে পারিবারিক ও সম্পত্তি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে তাকে ও তার সহধর্মিনী বাংলাদেশে সন্ত্রাসী হামলার স্বীকার হন। জানা গেছে তিনি বর্তমানে গুরুতর আহত অবস্থায় একটি হাসপাতালে রয়েছেন। তিনি ইতালী প্রবাসী সকলের কাছে দোয়া প্রার্থনা করেছেন।

জানা যায় পারিবারিক ও সম্পত্তি সংক্রান্ত বিষয়কে কেন্দ্র করে অতর্কিত ভাবে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছেন কবি মিতা প্রধান ও তার স্বামী তাজুল ইসলাম খন্দকার। ঘটনাটি ঘটেছে গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় বন্দর থানাধীন মদনপুর দেওয়ানবাগ এলাকায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন এবং এজাহার ভুক্ত দুই আসামীকে গ্রেফতার করেছে। গ্রেফতারের পর আসামীদের থানা পুলিশ জেল হাজতে প্রেরণ করে। অন্যদিকে আসামীদের আত্মীয়-স্বজন ও বহিরাগত সন্ত্রাসীরা মামলা উঠিয়ে নেওয়ার জন্য কবি মিতা প্রধান ও তার স্বামীকে হুমকী দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। বর্তমানে ভুক্তভুগি পরিবারটি চিকিৎসাধীন অবস্থায় থেকেও চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।

লিখিত অভিযোগে জানা যায় নারায়ণগঞ্জের বন্দর থানাধীন মদনপুরের দেওয়ানবাগ খন্দকার বাড়ীর বউ কবি মিতা প্রধান (৪০) কে প্রায় সময় ভয়ভীতি সহ হুমকী দিয়ে আসছিল নুরুল আমিন খন্দকার, মোনাজাত খন্দকার সহ আরও কয়েকজন। পারিবারিক ও সম্পত্তি জোর পূর্বক দখলের চেষ্টায় গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টায় নুরুল আমিন, মোনাজাত খন্দকার, জারিন, কুলসুম, তাইফুন নাহার মুক্তিসহ আরও কয়েকজন সন্ত্রাসী পূর্ব পরিকল্পিত ভাবে দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তাজুল ইসলাম খন্দকারের বসত বাড়ীতে প্রবেশ করে বিভিন্ন আসবাবপত্র ভাংচুর করতে থাকে। এসময় তাজুল ইসলাম ও তার স্ত্রী কবি মিতা প্রধান তাদের বাধা দিলে আসামীরা ক্ষীপ্ত হয়ে তাদের হাতে থাকা লোহার রড ও লাঠিসোটা দিয়ে এলোপাথারি ভাবে পিটাইয়া শরীরের বিভিন্ন স্থানে নীলাফুলা যখম করে। এক পর্যায়ে নুরুল আমিন খন্দকারের হাতে থাকা লোহার রড দিয়া তাজুলকে হত্যার উদ্দেশ্যে মাথার মাঝখানে বারি মারলে গুরুতর ফাটা রক্তাক্ত যখম এবং মোনাজত খন্দকারের হাতে থাকা ধারালো দা দিয়ে মাথার সামনের সাইডে কোপ মেরে রক্তাক্ত যখম করে। অন্যদিকে তাইফুর নাহার মুক্তির হাতে থাকা লোহার পাইপ দিয়ে কবি মিতা প্রধানকে মাথার মাঝখানে বারি মারলে গুরুতর যখম হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় জারিন ও কুলসুম মিতা প্রধানকে এলোপাথারি ভাবে কিলু-ঘুষি মেরে শরীরের কাপড় টানা হেচরা করে শ্লীলতাহানী করে। আহতদের ডাক চিৎকারে আশেপাশের লোকজন ছুটে আসলে আসামীরা পরবর্তীতে খুন করার হুমকী দিয়ে পালিয়ে যায়। উল্লেখ্য যে, বাড়ী-ঘর ও আসবাবপত্র ভাংচুরের সময় প্রায় ৭০ হাজার টাকার ক্ষতিসহ নগদ ৮ লক্ষ টাকা ও দুটি স্বর্ণের গহনা সেট যার ওজন প্রায় ১১ ভরি নিয়ে যায় আসামীরা। এলাকাবাসী কবি মিতা প্রধান ও তার স্বামী তাজুলকে স্থানীয় উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করে চিকিৎসা প্রদান করেন। পরবর্তীতে অবস্থা বেগতিক দেখে আহতদের মদনপুর আল-বারাকা হাসপালাতে চিকিৎসাধীন আছে। উপরোক্ত ঘটনায় ভুক্তভুগি তাজুল ইসলাম খন্দকার ৫ জনকে আসামী করে বন্দর থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-১১(৯)১৯। বন্দর থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে আসামী নুরুল আমিন খন্দকার ও মোনাজাত খন্দকারকে রাতেই গ্রেফতার করে ৯ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত আসামীদের জামিন না দিয়ে জেল হাজতে প্রেরণ করেন।

কর্নফুলীতে মমতা’র ফলজ চারা ও কৃষিজ উপকরণ বিতরন

চট্টগ্রাম আগ্রাবাদে যুবলীগ নেতা খুরশীদ বন্দুকযুদ্ধে নিহত

হাটহাজারীতে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস-২০১৯ পালিত

রৌমারীর বিক্রিবিল গ্রামের কালু মিয়া ১ কেজি গাঁজাসহ আটক!

রেড ক্রিসেন্টে চট্টগ্রামের আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস-২০১৯ সম্পন্ন

লিংকরোড় ঝিলংজায় তরুণী ধর্ঘণ ঘটনায় সাজানো মামলা প্রত্যাহারে এলাকাবাসীর মানববন্ধন।

হাটহাজারীতে দুই সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগ

কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম ১,৯৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭

চট্টগ্রাম বন্দর টোলপ্লাজা সড়কে গাড়ী রাখলেই যুবলীগকে দিতে হয় চাঁদা!

সামাজিক সংগঠন অক্ষয় আমরা এর উদ্যোগে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালন

লিও ইন্টারন্যাশনাল মেগা ট্যুনিং প্রোগ্রামের আওতায় খাবার বিতরণ

সাপ্তাহিক কুলাউড়া সংলাপ পত্রিকার সম্পাদক সিপার উদ্দিনের সাথে প্রবাসী সাংবাদিক সেলিম আহমেদের সাক্ষাৎ

চাঁদাবাজি ও নিয়োগ বাণিজ্যে সম্পদের পাহাড় গড়ছেন শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-বিজিবির মাদকবিরোধী অভিযানে বিপুল পরিমান মাদকসহ গ্রেপ্তার-৪-

হযরত শাহ্ সূফি ধন মিয়া শাহ্ (রঃ) ৬৩ তম বার্ষিক ওরশ শরীফ ও মিলাদ মাহফিল আজ ।

সাংবাদিক পরিচয়ে প্রতারণা করতে এসে আটক ৮

চট্টগ্রামে নাগরিক সংহতি সমাবেশ দুর্নীতি সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা মেয়র নাছিরের

দক্ষিন এশিয়ার দেশগুলো পারষ্পরিক সম্পর্ক উন্নয়ন ও বিশ্বাসের সাথে একযোগে কাজ করতে হবে --- আফগান রাষ্ট্রদূত

কুতুবদিয়ার মেয়ে রাফাহ ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ নির্বাচিত

যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি মতিউর রহমান শাহিন মাদ্রিদে সংবর্ধিত