সরাইল হাসপাতাল ডেঙ্গু নিধনের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

 ২০১৯-০৯-১৮  ১০:৩১ পিএম
 মোঃ তাসলিম উদ্দিন, (সরাইল) ব্রাহ্মণবাড়িয়া :

সরাইল হাসপাতাল  ডেঙ্গু নিধনের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ

সরাইল ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সের ডেঙ্গু নিধনের জন্য স্বাস্থ্য অধিদফতর থেকে এক লাখ টাকা বরাদ্দ এসেছে। এ টাকা হাসপাতাল কর্তৃপক্ষ ডেঙ্গু নিধন বাবদ খরচ না করে হাসপাতালের কর্মচারীদের দিয়ে কাজ করিয়ে সমুদয় টাকা আত্মসাৎ করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, ডেঙ্গু থেকে বাঁচার জন্য সারা দেশের মতো সরাইল উপজেলা হাসপাতালের ভেতরে-বাইরে ময়লা-আবর্জনা পরিষ্কার করার জন্য গত ২৯ জুলাই স্বাস্থ্য অধিদফতর থেকে একটি পরিপত্রে এক লাখ টাকা বরাদ্দ আসে। হাসপাতাল কর্তৃপক্ষ অদ্যবধি হাসপাতালের ভেতরে কিংবা বাইরে কোনো ধরনের মশা নিধনের ওষুধ ছিটায়নি।

হাসপাতালের কর্মচারীরা বলছেন, ডেঙ্গু নিধনের টাকার ব্যাপারে তারা কিছুই জানেন না। এ টাকা কিভাবে খরচ করা হয়েছে তা তাদের জানা নেই। সরকার ডেঙ্গু নিধনের জন্য টাকা দিল কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ ভেতরে থাকা একটি ড্রেন বা নালা পর্যন্ত পরিষ্কার করেনি। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অফিসের একজন নাম প্রকাশে অনিচ্ছুক বলেন, ডেঙ্গু রোগীর চিকিৎসার জন্য কিছু ওষুধ কেনা হয়েছে। কিন্তু দু’একজন রোগী এসেছিলেন। আমরা তাৎক্ষণিকভাবে জেলা সদর হাসপাতালে পাঠিয়ে দিয়েছি। নাম প্রকাশে অনিচ্ছুক হাসপাতালের এক পরিচ্ছন্ন কর্মী বলেন, আমরা পরিচ্ছন্ন কর্মীরা কয়েকদিন দুপুরের পর থেকে সন্ধ্যা পর্যন্ত হাসপাতালের ভেতরে ও বাইরে ময়লা-আবর্জনা পরিষ্কার করলাম কিন্তু হাসপাতাল থেকে আমাদের কোনো টাকা পয়সা দিল না। আমরা কিছু বাড়তি আয় আশা করেছিলাম। 

বুধবার (১৮ সেপ্টেম্বর) হাসপাতালের অফিস সহকারী কাম ক্যাশিয়ার মোঃ ওমর ফারুক বলেন, ডেঙ্গু নিধন ও পরিস্কার পরিচ্ছন্নতার জন্য সরকার এক লক্ষ টাকা বরাদ্দ দিয়েছেন। সেই বরাদ্দের টাকা উত্তোলনও করা হয়েছে। হাসপাতালের পরিচ্ছন্ন কর্মীদের দিয়ে মাঝেমধ্যে পরিস্কার পরিচ্ছন্নতার কাজ করানো হয়। বাইরের শ্রমিক দিয়েও এই পরিস্কারের কাজ করানো হবে।

হাসপাতালের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার মোঃ মাহবুবুর রহমান (বকুল) সাংবাদিকদের জানান,অদ্যবধি এডিস মশা নিধনে কোন প্রকার স্প্রে করা হয়নি হাসপাতালের ভেতরে কিংবা বাহিরে। পরিস্কার পরিছন্নতার কাজ সঠিকভাবে করা দরকার। 

এ ব্যাপারে সরাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া বলেন, উপজেলা হাসপাতালে যে এক লক্ষ টাকা বরাদ্দ এসেছে, তা ডেঙ্গু নিধন নয়, পরিষ্কার-পরিচ্ছন্নতা বাবদ। আমরা এ পরিস্কার পরিচ্ছন্নতার কাজ অব্যাহত রেখেছি।
মোঃ তাসলিম উদ্দিন

খুলনার বটিয়াঘাটায় অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ৩নং ওয়ার্ড ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

যশোর জেলার শ্রেষ্ট পুলিশ অফিসার নির্বাচিত এএসআই মিরাজ

খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধানসহ নিহত ৪

শিশু তুহিন হত্যা;বাবা কোলে করে বাহিরে নিয়ে যায়,পরে চাচা ও চাচাতো ভাই মিলে হত্যা করে।

চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তসিকুল-নজরুল-নাসরিনের জয়

লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা ফাহাদ সংবর্ধিত

বিশ্বব্যাপী লায়ন্স ক্লাব শান্তি প্রতিষ্ঠায় অগ্রণী ভুমিকা রাখছে, লায়ন্সের জন্ম উৎসবে গভর্ণর কামরুন মালেক

১০,৬৬০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এবং মাদক পরিবহনে ব্যবহৃত শ্যামলী পরিবহনের একটি বাস জব্দ।

রৌমারীতে বুয়েটের ছাত্র আবরার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন।

একতা গোষ্ঠীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন মাননীয় মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন

মতলব উত্তর থানার নবাগত ওসি’র সাথে গ্রাম পুলিশের মতবিনিময়

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ২নং ওয়ার্ড ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

লক্ষ্মী দেবী সন্তুষ্ট থাকলে সংসারে অর্থকষ্ট থাকবে না ও সুখ-স্বাচ্ছন্দ্য বাড়বে-উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

ঠাকুরগাঁওয়ে ১৬৯ বোতল ফেনসিডিল ও গাজা সহ আটক দুই নারী।

খুলনায় চলছে অনির্দিষ্টকালের অটোরিকশা ধর্মঘট

যশোরের বাগআঁচড়ায় দৈনিক সমাজের কথা'র ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

সরাইলে পরগনা সম্পাদককে সংবর্ধনা রিপোর্টার্স ইউনিটির

উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল লীগ-২০১৯ প্রতিনিধি সভা অনুষ্ঠিত

কর্নফুলীতে মমতা’র ফলজ চারা ও কৃষিজ উপকরণ বিতরন