সিনিয়র সহকারী সচিব হলেন মতলব উত্তরের এসিল্যান্ড শুভাশিস ঘোষ

 ২০১৯-০৯-২০  ০৭:১০ পিএম
  মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর (চাঁদপুর) :

সিনিয়র সহকারী সচিব হলেন মতলব উত্তরের এসিল্যান্ড শুভাশিস ঘোষ

সহকারী সিনিয়র সচিব হলেন মতলব উত্তরের এসিল্যান্ড শুভাশিস ঘোষ। বিসিএস ৩৩তম ব্যাচ। সহকারী কমিশনার (ভূমি) হিসাবে মতলব উত্তরে কর্মরত আছেন প্রায় দেড় বছর। নিজ বাড়ী চট্টগ্রাম হলেও মতলব উত্তরের মানুষকে স্বল্প সময়ের মধ্যে আপন করে নিয়েছেন। যোগদানের পর থেকেই তিনি প্রতিনিয়ত চেষ্টা করছেন মতলব উত্তর বাসীকে ঘুষ ও দুর্নীতি মুক্ত পরিবেশে সব ধরনের সেবা প্রদান করতে।

তাঁর বিষয়ে কথা হয় কয়েকজন ইউনিয়ন ভূূমি উপ-সহকারী কর্মকর্তার সাথে তাদের বক্তব্যের মূল হচ্ছে মনের মধ্যে সৎ সাহস না থাকলে এবং নিজে দুর্নীতিমুক্ত ও সৎ কর্মকর্তা না হলে এভাবে কেউ বলতে পারেননা, যেটা মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার ভূমি শুভাশিস ঘোষ শুধু বলেননি করেও দেখাচ্ছেন। অফিসের বিভিন্ন জায়গায় টাঙ্গিয়ে দিয়েছেন আমি ও আমার অফিস দুর্নীতি মুক্ত সাইনবোর্ডটি,

শুধুমাত্র সাইনবোর্ড টাঙ্গিয়ে ক্রান্ত হননি অনেকটা দালাল ও তদবিরবাজ মুক্ত করেছেন উপজেলাধীন সকল ইউনিয়ন ভূমি অফিসকে। কোন কাজে দিতে হয়না ঘুষ, বিচার প্রার্থীদের গুনতে হয়না অপেক্ষার প্রহর, মনযোগ সহকারে অভিযোগ শোনার পর সাথে সাথে ব্যাবস্থা নিচ্ছেন অথবা সংশ্লিষ্ট ব্যক্তিকে নির্দেশ দিচ্ছেন। প্রতিনিয়ত মনিটরিং করছেন উনার অধীনে কর্মরত সকল কর্মকর্তা ও কর্মচারীদের এছাড়াও নির্দেশনা দিয়েছেন অফিসে সেবা প্রার্থীদের কোনরূপ ঘুষ ছাড়া সেবা দিতে, অন্যথায় অভিযুক্ত কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেন তিনি।এক কথায় উনি মতলব উত্তরে চাকুরী করতে আসেননাই, ওনি এসেছেন সাধারন মানুষকে ভূমি সংক্রান্ত সেবা দিতে। কেননা, চাকুরী করা সহজ কিন্তু সেবা দেয়া অনেক কঠিন।

সদ্য সহকারী সিনিয়র সচিব হিসাবে পদোন্নতি পাওয়া শুভাশিস ঘোষ এর সাথে কথা হলে তিনি জানান, মতলব উত্তরে এসেছি আমার উপর রাষ্ট্রীয় দায়িত্ব ও কর্তব্য পালন করতে।  দায়িত্ব পালন শেষে একসময় আমাকেও এখান থেকে বদলি হয়ে অন্যত্র চলে যেতে হবে। এই যাবার বেলায় যাতে আমার সম্পাদিত কর্ম নিয়ে কেউ কোন প্রকার নেতিবাচক সমালোচনা করতে না পারেন, সেভাবেই শতভাগ সঠিক দায়িত্ব পালন করতে চাই। প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে সরকারের গৃহীত কর্মসূচি সুষ্ঠুাবে বাস্তবায়নের মাধ্যমে জনগনের সার্বিক কল্যাণ নিশ্চিত করাই আমাদের মূল লক্ষ্য।

খুলনার বটিয়াঘাটায় অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ৩নং ওয়ার্ড ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

যশোর জেলার শ্রেষ্ট পুলিশ অফিসার নির্বাচিত এএসআই মিরাজ

খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধানসহ নিহত ৪

শিশু তুহিন হত্যা;বাবা কোলে করে বাহিরে নিয়ে যায়,পরে চাচা ও চাচাতো ভাই মিলে হত্যা করে।

চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তসিকুল-নজরুল-নাসরিনের জয়

লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা ফাহাদ সংবর্ধিত

বিশ্বব্যাপী লায়ন্স ক্লাব শান্তি প্রতিষ্ঠায় অগ্রণী ভুমিকা রাখছে, লায়ন্সের জন্ম উৎসবে গভর্ণর কামরুন মালেক

১০,৬৬০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এবং মাদক পরিবহনে ব্যবহৃত শ্যামলী পরিবহনের একটি বাস জব্দ।

রৌমারীতে বুয়েটের ছাত্র আবরার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন।

একতা গোষ্ঠীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন মাননীয় মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন

মতলব উত্তর থানার নবাগত ওসি’র সাথে গ্রাম পুলিশের মতবিনিময়

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ২নং ওয়ার্ড ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

লক্ষ্মী দেবী সন্তুষ্ট থাকলে সংসারে অর্থকষ্ট থাকবে না ও সুখ-স্বাচ্ছন্দ্য বাড়বে-উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

ঠাকুরগাঁওয়ে ১৬৯ বোতল ফেনসিডিল ও গাজা সহ আটক দুই নারী।

খুলনায় চলছে অনির্দিষ্টকালের অটোরিকশা ধর্মঘট

যশোরের বাগআঁচড়ায় দৈনিক সমাজের কথা'র ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

সরাইলে পরগনা সম্পাদককে সংবর্ধনা রিপোর্টার্স ইউনিটির

উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল লীগ-২০১৯ প্রতিনিধি সভা অনুষ্ঠিত

কর্নফুলীতে মমতা’র ফলজ চারা ও কৃষিজ উপকরণ বিতরন