সরাইলে বিদ্যুৎ গ্রাহকের সেবার নামে কি হয়রানী হচ্ছে?

 ২০১৯-০৯-২২  ০৯:০২ এএম
 মোঃ তাসলিম উদ্দিন, (সরাইল) ব্রাহ্মণবাড়িয়া :

সরাইলে বিদ্যুৎ গ্রাহকের সেবার নামে কি  হয়রানী হচ্ছে?

 রবিবার (২২ সেপ্টেম্বর) রাত সাড়ে বারটায় মাহবুবুর রহমান বকুল তাঁর ফেসবুকের লেখাটি হব হব দেওয়া হল।   প্রসংগ- বিদ্যুত গ্রাহক সেবা।
দৃষ্টি আকর্ষন :-১।উধ্বর্তন কর্তৃপক্ষ বিদ্যুত। 
২। উপজেলা পরিষদ সরাইল। ৩। সাংবাদিক বৃন্দ সরাইল উপজেলা। 
আমি মোঃ মাহবুবুর রহমান বকুল একজন সাধারন বিদ্যুত গ্রাহক । আমার মিটার নং ৮৫৭২৫৪ এবং হিসাব নং২৬৯৩১ আমার বাড়ির বিদ্যুত সংযোগ হয় গত দুই মাস পূর্বে । কোন বিদ্যুত বিল না আসার কারনে বিদ্যুত বিল পাওয়ার জন্য আমি নিজেই বিদ্যুত অফিসে যাই। সেদিন ছিল ১২-০৯-২০১৯।বিল পাওয়া এবং সরকারী টাকা জমা দেওয়ার আগ্রহ সরাইল নির্বাহী প্রকৌশলী কে জানাইলে তিনি উপসহকারী প্রকৌশলীর সংগে কথা বলতে বলেন। আমি উপসহকারী প্রকৌশলী হেলাল উদ্দিনের অফিস রুমের সামনে গেলে তালা ঝুলানো দেখতে পাই তাই আর বিল পাওয়া হল না। পরবর্তী ১৭-০৯-২০১৯ পুনরায় বিদ্যুত বিল সংগ্রহ করতে গেলে কম্পিউটার রুমে যোগাযোগ করতে বলা হয়। কম্পিউটার রুমে যোগাযোগ করে  কম্পিউটারে আমার কোন বিল পাওয়া গেল না। এবার আমাকে অএ অফিসের আলমগীর সাহেবের সংগে  যোগাযোগ করতে বলা হয়।আলমগীর সাহেব কোথায় আছেন জানতে চাইলে কুমিল্লায় আছেন বলে জানানো হয়,আজকে হবে না আগামীকাল হবে। অতএব এবারও ফেরৎ। 
এখন কথা হল যারা চাকুরী করেন যারা সরকারী টাকা আদায় করা যাদের দাযিত্ব তাদের গড়িমশি আর আমরা যারা সরকারের টাকা জমা দিয়ে দয়িত্বশীলতার পরিচয় দিতে চাই আমরা বিপাকে। যাহাই হউক এবার ৩য় দিনের পালা। ৩য় দিন ১৮-০৯-২০১৯তারিখ বিদ্যুত অফিসে গিয়ে আলমগীর সাহেবের দেখা পেলাম তাঁকে আমার বিদ্যুতের বৈধ কাগজপএ দেখানোর পর রেজিষ্টার দেখে আমার একাউন্ট নম্বর বাহির করে দেন এবং পুনরায় কম্পিউটার সেকশনে যেতে বলেন। পুনরায় কম্পিউটার সেকশনে আমার হিসাব নম্বর ঢুকানোর পর দেখা গেল গত ফেব্রুয়ারি ২০১৮ হইতে আমার বিল করা হচ্ছে ১৪৩০ ইউনিটের প্রায়৬৮৩৯ টাকার মত। যাহার হিসাব নং২৬৯৩১-A কিন্তু মিটার নং নাই ঠিকানা ভূল।  এই ব্যাপারে উপসহকারী প্রকৌশলী হেলাল উদ্দিন সাহেবের সংগে কথা বলতে গেলে এই ব্যাপারে কোন কথা বলবেন না এবং শোনবেন না বলে চেয়ার থেকে উঠে চলে যান। ভাবভংগিতে মনে হল তিনি বিদ্যুত বিভাগে চাকুরী করেন না, সরাইল বিদ্যুত বিভাগের মালীক। এবং অংগভংগিতে একটু অন্যরকম ভাব সাব। আর কিছু বলা হল না। আমার মত অনেক লোকজন দাঁড়িয়ে আছেন তিনি কাহারও সংগে কথা বলবেন না। মনে হল চাকুরীর কোন বাধ্যবাধকতা উনার নাই। হেলাল উদ্দিন সাহেবের  রুম থেকে বাহির হওয়ার পর নির্বাহী প্রকৌশলী সাহেবের সংগে দেখা উনাকে অভিযোগ জানাতে চাইলে উনিও কোন কথা শোনবেন না জানিয়ে দিলেন। না বলার ধরন অনেকটা অন্যরকম সে ব্যাখা  নাই বা দিলাম। অবাক হলাম, মনে হল অনেক কিছু করার ছিল  কিনতু কিছুই করা হয়নি। কারন ভদ্রলোকেরা অনেক কিছু করতে পারেন না। হঠাৎ করে তিনি বলে উঠলেন আগামী কাল আপনার মিটার prepaid করা হবে। অথচ প্রথম দিনে আমি তাঁহাকে prepaid মিটারের জন্য অনুরোধ  করলে তিনি নারাজ। গত ১৯-০৯-২০২৯ আমার prepaid মিটার সংযোগ দেওয়া হল। এখন কথা হল  ১। আমার উপর চাপিয়ে দেওয়া ৪৩০ ইউনিটের পরিবর্তে ১৪৩০ ইউনিটের বিল যাহার মূল্য ৬৮৩৯ টাকার কি হবে। টাকাটা কি আমাকে দিতে হবে?  এটা কি ন্যায়?
২।আর যারা বিদ্যুত  বিভাগে চাকুরী করে গ্রাহক সেবার নামে মানুষের সাথে খারাপ ব্যবহার করে সরকারের ভাবমূর্তি নষ্ট করে তাদের কি হবে? 

পেকুয়ায় অপহরণের তিনদিন পর অপহৃত শিশুর লাশ উদ্ধার,আটক ২।

কেন্দ্রীয় কার্যনিবাহী সংসদের নির্দেশনানুযায়ী রামু উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত।

চট্টগ্রাম জেলা যুব কমিটির বিশাল মিছিল

সমকালের জাহিদসহ ইয়ং জার্নালিস্ট অ্যাওয়ার্ড পেলেন ৫ জন

হাটহাজারীতে ভেজাল বিরোধী অভিযান, চার দোকানকে জরিমানা

হাটহাজারীতে ক্যাব’র উদ্যোগে নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার নিশ্চিতে করণীয় নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

কুলাউড়ার প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুছ আর নেই

খুলনায় বৃদ্ধ মাকে ঘর থেকে বের করে দিলেন ছেলে

চট্টগ্রাম জহুর হকার্স মার্কেটে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট।

পীর হাবিবুর রহমান ও শাবান মাহমুদ সহ সাংবাদিকদের নিয়ে মিথ্যাচারের প্রতিবাদ মানববন্ধন

শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল

খুলনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান লিংকনের গাড়ীতে বোমা হামলা

চাঁপাইনবাবগঞ্জে দু’কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেপ্তার

চট্টগ্রাম ফোজদারহাটস্থ বিআইটিআইডি হাসপাতালে ভর্তি ১৮ জন ডেঙ্গু রোগী।

কুলাউড়ায় ৯৮ লক্ষ টাকার সড়ক নির্মান কাজ শুরু

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন ৫,৬০,০০০ পিস বিভিন্ন ধরনের সিগারেটসহ ০১ জন চোরাকারবারী’কে আটক করেছে র‌্যাব-৭।

ঘর পেয়েছি আমরা, বেহেস্ত পাবেন শেখ হাসিনা

ফটিকছড়িতে পরিবার কল্যাণ সহকারীদের প্রতিবাদ সভা

রৌমারীতে ব্রহ্মপুত্র নদীতে অবাধে ইলিশ শিকার

মতলব উত্তরে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহবায়ক কমিটি গঠন