হাটহাজারীতে ৪ শত কোটি টাকা ব্যয়ে চার লেন সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন

 ২০১৯-১০-০৭  ১১:২৩ পিএম
 আবুল মনছুর, হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধিঃ-

হাটহাজারীতে ৪ শত কোটি টাকা ব্যয়ে চার লেন সড়কের উন্নয়ন কাজের উদ্বোধন

হাটহাজারী বাসষ্ট্যান্ড গোল চত্ত্বরে রবিবার (৬ সেপ্টেম্বর) বিকালে ৪ শত কোটি টাকা ব্যয়ে হাটহাজারী-নাজিরহাট-ফটিকছড়ি আঞ্চলিক মহাসড়কের উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করা হয়। 

চার লেন সড়ক উন্নয়ন কাজের উদ্বোধন করেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি।

উদ্বোধন কালে ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেন, আমি আওয়ামী লীগ করি না, জাতীয় পার্টি করি। এরপরও এই সরকারকে সহযোগিতা করে যাচ্ছি। কারণ একটাই, এই সরকারের ধারাবাহিক উন্নয়ন।  আজকে কেউ আমাদের দরিদ্র দেশ বলে না। আজ বাংলাদেশে অর্থনৈতিক ও সামাজিক নিরাপত্তা তৈরি হয়েছে। একদিন পার্শ্ববর্তী যে দেশ আমাদের স্বাধীনতা যুদ্ধে সাহায্য করেছিল সেই দেশের চেয়েও আমরা অনেক ক্ষেত্রে ভালো আছি। এটা আমার কথা নয় ভারতের নোবেল বিজয়ী অমর্ত্য সেন এর কথা।  আজ বাংলাদেশে একজনও না খেয়ে মরে না। অথচ যে ভারতের অর্থনীতি আমাদের চেয়েও মজবুত, সে ভারতের কৃষকরা না খেয়ে মারা যায়। এই যে বাংলাদেশের অগ্রযাত্রা, এই অগ্রযাত্রাকে ধরে রাখার জন্য বর্তমান সরকারকে আগামীতেও ক্ষমতায় থাকতে হবে।

তিনি আরো বলেন, প্রায় ৪ শত কোটি টাকা ব্যয়ে হাটহাজারী-নাজিরহাট-ফটিকছড়ি আঞ্চলিক মহাসড়কটি চার লেন বিশিষ্ট করা হবে। রাস্তাটি প্রশস্ত হলে এবং এই রাস্তা থেকে পরবর্তীতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাথে বাইপাস সড়ক তৈরি করা হলে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যদি কোন সমস্যা হয়, তাহলে বিকল্প রাস্তা হিসেবে হাটহাজারী-নাজিরহাট সড়কটি ব্যবহার করা সম্ভব হবে।

তিনি প্রকল্পটি অনুমোদন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদেরের প্রতি কৃতজ্ঞতা জানান। এছাড়া প্রকল্পটির কাজ সুষ্ঠুভাবে সমাপ্ত করার জন্য এলাকাবাসীর সার্বিক সহায়তা কামনা করেন।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি সড়ক ও জনপথ (সওজ) চট্টগ্রাম বিভাগের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমেদ বলেন, হাটহাজারী সদর থেকে নাজিরহাট হয়ে ফটিকছড়ির হেয়াকো-মানিকছড়ি-মাটিরাঙা হয়ে খাগড়াছড়ি পর্যন্ত ৩২ দশমিক ৫০ কিলোমিটার সরু সড়কটি চারলেনে উন্নীত করা হবে। বিদ্যমান সড়কের দ্বিগুণ করা হবে এ সড়ক। বর্তমানে গুরুত্বপূর্ণ সড়কটি ১৮ ফুট রয়েছে। সড়কের পাশাপাশি নির্মাণ করা হবে ৩০৮ মিটারের ৩৮টি আরসিসি কালভার্ট। সড়কবাঁধ প্রশস্ত করতে দেয়া হবে ৬ লাখ ৪৬ হাজার ৫'শ ৫ দশমিক ৬ ঘনমিটার মাটি। রোড সাইন-সিগন্যাল, গাইড পোস্ট, রোড মার্কিংসহ নেয়া হবে সড়ক নিরাপত্তায় প্রয়োজনীয় ব্যবস্থা। ১৮ ফুট প্রস্থের সড়কটিকে ৩৪ ফুটে উন্নীত করা হবে।

তিনি আরো বলেন, এ প্রকল্প সম্পন্ন হলে চট্টগ্রাম, রাঙামাটি ও খাগড়াছড়ি এ তিনটি জেলার যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন আসবে। বিশেষ করে ঢাকা-খাগড়াছড়ি যাতায়াতে সময়ের সাশ্রয় ও ভোগান্তি কমবে। সহজ আন্তঃজেলা গুলোর মধ্যকার যোগাযোগ ব্যবস্থা। এতে হাটহাজারীতে কৃষিভিত্তিক শিল্প প্রতিষ্ঠান গড়ে ওঠার পাশাপাশি পণ্য পরিবহনও সহজ হবে। অন্যদিকে, খাগড়াছড়ির পর্যটন খাতে নতুন গতি আসবে বলেও তিনি জানান।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে আরো বক্তব্য রাখেন, চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিডিএ সদস্য মোহাম্মদ ইউনুচ গণি চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমীন, হাটহাজারী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ-আল-মাসুম। স্বাগত বক্তব্য রাখেন ধলই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর জামান সিআইপি।

এছাড়া অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সিডিএ সদস্য জসিম উদ্দিন শাহ, উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য শাহনেওয়াজ চৌধুরী, হাটহাজারী উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান শামীমা শারমিন মুক্তা সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ।

সংবাদকর্মী বিশ্বজিৎ পাল এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা কাউছার আলম, গীতা পাঠ করেন রিমন মুহুরী।

খুলনার বটিয়াঘাটায় অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ৩নং ওয়ার্ড ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

যশোর জেলার শ্রেষ্ট পুলিশ অফিসার নির্বাচিত এএসআই মিরাজ

খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধানসহ নিহত ৪

শিশু তুহিন হত্যা;বাবা কোলে করে বাহিরে নিয়ে যায়,পরে চাচা ও চাচাতো ভাই মিলে হত্যা করে।

চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তসিকুল-নজরুল-নাসরিনের জয়

লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা ফাহাদ সংবর্ধিত

বিশ্বব্যাপী লায়ন্স ক্লাব শান্তি প্রতিষ্ঠায় অগ্রণী ভুমিকা রাখছে, লায়ন্সের জন্ম উৎসবে গভর্ণর কামরুন মালেক

১০,৬৬০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এবং মাদক পরিবহনে ব্যবহৃত শ্যামলী পরিবহনের একটি বাস জব্দ।

রৌমারীতে বুয়েটের ছাত্র আবরার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন।

একতা গোষ্ঠীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন মাননীয় মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন

মতলব উত্তর থানার নবাগত ওসি’র সাথে গ্রাম পুলিশের মতবিনিময়

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ২নং ওয়ার্ড ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

লক্ষ্মী দেবী সন্তুষ্ট থাকলে সংসারে অর্থকষ্ট থাকবে না ও সুখ-স্বাচ্ছন্দ্য বাড়বে-উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

ঠাকুরগাঁওয়ে ১৬৯ বোতল ফেনসিডিল ও গাজা সহ আটক দুই নারী।

খুলনায় চলছে অনির্দিষ্টকালের অটোরিকশা ধর্মঘট

যশোরের বাগআঁচড়ায় দৈনিক সমাজের কথা'র ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

সরাইলে পরগনা সম্পাদককে সংবর্ধনা রিপোর্টার্স ইউনিটির

উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল লীগ-২০১৯ প্রতিনিধি সভা অনুষ্ঠিত

কর্নফুলীতে মমতা’র ফলজ চারা ও কৃষিজ উপকরণ বিতরন