সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর সভায় বক্তারা সারা দেশের মানুষের একটাই দাবি ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি ও দ্রুততম সময়ে বিচারকার্য সম্পন্ন করা।

 ২০১৯-০৭-২০  ১০:২৭ পিএম
 প্রেস বিজ্ঞপ্তি

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর সভায় বক্তারা সারা দেশের মানুষের একটাই দাবি ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি ও দ্রুততম সময়ে বিচারকার্য সম্পন্ন করা।

সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর সভায় বক্তারাসা রা দেশের মানুষের একটাই দাবি ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি ও দ্রুততম সময়ে বিচারকার্য সম্পন্ন করা।

ধর্ষণকারীরা বিকৃত মানসিকতা ধারণ করে। তারা সমাজ, পরিবার ও রাষ্ট্রের কাছে মানুষরূপী অমানুষ। তাদের কারণে সাধারণ জনগণ ও নারী সমাজ স্বাধীনভাবে চলাচলের অধিকার হারাচ্ছে। বৃটিশ প্রণীত আইনের ফাঁকফোকড় গলে ধর্ষণকারীরা একসময় শাস্তি থেকে রেহাই পেয়ে যায় এবং বিচারকার্য্য দীর্ঘমেয়াদী হওয়ার কারণে প্রভাবশালীদের ছত্রছায়ায় অপরাধীরা ছাড়া পেয়ে যায়। যার ফলে দিন দিন আমাদের সমাজে ধর্ষণের হার বেড়েই চলেছে। এমতাবস্থায় আজ সারা দেশের মানুষ ঐক্যমত যে ধর্ষণকারীদের বিচারকার্য্য দ্রুত সময়ে সম্পন্ন করে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। সামাজিক সংগঠন সমুহ তাদের সংস্থার কার্যক্রমের উল্লেখযোগ্য অংশ রাখতে পারে ধর্ষণ ও নারী নির্যাতন প্রতিরোধ বিষয়ে। সামাজিকভাবে ধর্ষক ও নির্যাতনকারীদের বয়কট করতে হবে।  অদ্য ২০ জুলাই ২০১৯ইং বিকেল ৩ ঘটিকায় সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ঢাকা মহানগরীর উদ্যোগে জাতীয় প্রেস কা¬ব মিলনায়তনে “ধর্ষণ ও নারী  নির্যাতন প্রতিরোধে সামাজিক সংগঠনের ভূমিকা” শীর্ষক এক আলোচনা সভায় বক্তারা উপোরোক্ত বক্তব্য রাখেন। সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ঢাকা মহানগরের সভাপতি মোঃ রেজাউল হক এর সভাপতিত্বে  অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান কাজী রিয়াজুল হক। বিশেষ অতিথি  হিসেবে বক্তব্য রাখেন সংসদ সদস্য রেজাউল করিম এমপি, সাবেক মন্ত্রী নাজীম উদ্দিন আল-আজাদ, সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর কেন্দ্রীয় মহাসচিব অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অবঃ) আবদুর রশীদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. খন্দকার বজলুল হক, অধ্যাপক ড. জিয়াউর রহমান, জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড. মোঃ আবুল কালাম আজাদ, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি জনাব মোঃ সাইফুল ইসলাম। অনুষ্ঠানে বক্তারা আরো বলেন, বাংলাদেশ বিশে^র মাঝে সাম্প্রদায়িক সম্প্রীতির রোলমডেল। কিছু দেশদ্রোহী ও ষড়যন্ত্রকারী সবসময় দেশ, উন্নয়ন ও অগ্রগতির বিরুদ্ধে ষড়যন্ত্র করেই যাচ্ছে। এরই অংশ হিসেবে ১৮ জুলাই আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে মিথ্যা তথ্য দিয়ে প্রিয়া সাহা নামক বাঙালী নারী যে অপরাধ করেছেন তা ষড়যন্ত্রের আংশিক বহিঃপ্রকাশ। সরকারের উচিত গোয়েন্দা সংস্থার মাধ্যমে অধিকতর তদন্ত করে এজাতীয় দেশদ্রোহী ও দেশের সুনাম বিনষ্টকারীদের মূল হোতাদের খুজে বের করা এবং শাস্তির আওতায় আনা। সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর কর্মীরা মনে করে অপরাধীরা যদি শাস্তি থেকে কোন কারণে রেহাই পেয়ে যায় তাহলে তারা আরো বেপরোয়া হয়ে উঠে। সভার শুরুতে সার্ক মানবাধিকার ফাউন্ডেশন ঢাকা মহানগরের নেতৃবৃন্দকে পরিচয় করিয়ে দেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মোহাম্মদ আবেদ আলী। যুগ্ম-সম্পাদক মোহাম্মদ তানভিরুল ইসলাম ও রবিউল ইসলামের যৌথ পরিচালনায় উক্ত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের ঢাকা মহানগর সহ-সভাপতি খান মোহাম্মদ বাবুল, সহ-সভাপতি মোঃ মনির হোসেন, মোহাম্মদ মজিবুর রহমান, কাজী আবদুল কাইয়ুম, সাধারণ সম্পাদক হাজী মোঃ আনোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মনিরুল ইসলাম, অর্থ সম্পাদক পল সিলভেস্টার হালদার ও চিত্রা রাণী সরকার। উক্ত সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয় শাখার সভাপতি আতিকুর রহমান, ঢাকা বিশ^বিদ্যালয় শাখার সভাপতি শাবনুর-এ-জান্নাত, বাকেরগঞ্জ উপজেলা কমিটির আহ্বায়ক এস.এম. জুবায়ের আলম পারভেজ এবং সদস্য সচিব মোঃ কাওসার হোসেন হাওলাদার প্রমুখ। 

খুলনার বটিয়াঘাটায় অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ৩নং ওয়ার্ড ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

যশোর জেলার শ্রেষ্ট পুলিশ অফিসার নির্বাচিত এএসআই মিরাজ

খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধানসহ নিহত ৪

শিশু তুহিন হত্যা;বাবা কোলে করে বাহিরে নিয়ে যায়,পরে চাচা ও চাচাতো ভাই মিলে হত্যা করে।

চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তসিকুল-নজরুল-নাসরিনের জয়

লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা ফাহাদ সংবর্ধিত

বিশ্বব্যাপী লায়ন্স ক্লাব শান্তি প্রতিষ্ঠায় অগ্রণী ভুমিকা রাখছে, লায়ন্সের জন্ম উৎসবে গভর্ণর কামরুন মালেক

১০,৬৬০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এবং মাদক পরিবহনে ব্যবহৃত শ্যামলী পরিবহনের একটি বাস জব্দ।

রৌমারীতে বুয়েটের ছাত্র আবরার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন।

একতা গোষ্ঠীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন মাননীয় মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন

মতলব উত্তর থানার নবাগত ওসি’র সাথে গ্রাম পুলিশের মতবিনিময়

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ২নং ওয়ার্ড ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

লক্ষ্মী দেবী সন্তুষ্ট থাকলে সংসারে অর্থকষ্ট থাকবে না ও সুখ-স্বাচ্ছন্দ্য বাড়বে-উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

ঠাকুরগাঁওয়ে ১৬৯ বোতল ফেনসিডিল ও গাজা সহ আটক দুই নারী।

খুলনায় চলছে অনির্দিষ্টকালের অটোরিকশা ধর্মঘট

যশোরের বাগআঁচড়ায় দৈনিক সমাজের কথা'র ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

সরাইলে পরগনা সম্পাদককে সংবর্ধনা রিপোর্টার্স ইউনিটির

উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল লীগ-২০১৯ প্রতিনিধি সভা অনুষ্ঠিত

কর্নফুলীতে মমতা’র ফলজ চারা ও কৃষিজ উপকরণ বিতরন