রোমে বাংলাদেশ সমিতি ইতালি আয়োজিত তিন দিন ব্যাপী বর্ণাঢ্য গ্রীষ্মকালীন আনন্দ মেলা শেষ হয়েছে।

 ২০১৯-০৭-২৪  ০২:১৮ পিএম
 মিনহাজ হোসেন ইউরোপ বুরো প্রধানঃ

রোমে বাংলাদেশ সমিতি ইতালি আয়োজিত তিন দিন ব্যাপী বর্ণাঢ্য গ্রীষ্মকালীন আনন্দ মেলা শেষ হয়েছে।

অত্যন্ত জাঁক জমক ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ সমিতি ইতালির আয়োজনে তিন দিন ব্যাপী গ্রীষ্মকালীন আনন্দ মেলা শেষ হয়েছে। 

       ইতালির  রাজধানী রোমের সেন্তসেল্লের মাঠে আয়োজিত ১২, ১৩ ও ১৪ জুলাই এই আনন্দমেলার প্রধান অতিথি ছিলেন দূতাবাসের রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার। বেলুন উড়িয়ে ও আতোশ বাজি ফোটানোর মধ্যে দিয়ে এই মেলা টির শুভ উদ্বোধন করেন রাষ্ট্রদূত। পাশাপাশি তিনি ঐক্যবদ্ধভাবে ও বিশাল এই আয়োজনের জন্য বাংলাদেশ সমিতিকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং আগামীতেও এই ধরনের আয়োজন অব্যাহত রেখে বিদেশীদের কাছে দেশীয় সংস্কৃতি কে  ছড়িয়ে আহ্বান জানান। 

   

       উদ্ভোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন      বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারী ও পরিচালনা করে সাধারণ সম্পাদক মোঃ জহিরুল আলম। এই সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির প্রথম নির্বাচিত সভাপতি কে এম লোকমান হোসেন, মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন, ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল, সহ সভাপতি রব ফকির, হাজী মোঃ জসিমউদ্দিন, ইতালি বি এন পির সাধারণ সম্পাদক ঢালী নাসির উদ্দিন, বাংলাদেশ সমিতি ইতালির সিনিয়র সহ সভাপতি এম ডি ফয়সাল, সহ সভাপতি জহিরুল ইসলাম, মজিবর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ বাবুল, ইস্রাফিল বারী, লোকমান ভূঁইয়া, হেলাল রায়হান, অর্থ সম্পাদক মোজাহিদ হাসান রতন, দপ্তর সম্পাদক মোহাম্মদ আলী, প্রচার সম্পাদক হাবীব মোকদম  সহ বিভিন্ন সামাজিক, আঞ্চলিক, ব্যবসায়িক ও নারী সংগঠন এবং ইতালিস্থ যুব সমাজ ও শরীয়তপুর সদরের নেতৃবৃন্দ। আরো উপস্থিত ছিলেন ভেনিস থেকে আগত ব্যবসায়ি জাহাঙ্গীর আলম ভূঁইয়া ও ভেনিস বাংলা গ্রুপের চেয়ারম্যান  আবু সাইদ এম ডি রিয়াজ। পাশাপাশি রোমের বিভিন্ন প্রান্ত থেকে আসা নারী পুরুষ ও শিশুরা এই মেলায় অংশ গ্রহণ করে অত্যন্ত স্বতঃস্ফূর্ত ভাবে। 

  

           বাংলাদেশ সমিতি ইতালির সভাপতি আফতাব বেপারী ও সাধারণ সম্পাদক মোঃ জহিরুল আলম বলেন" এই আয়োজন অত্যন্ত সফল হয়েছে। তিন দিন ব্যাপী এই আনন্দমেলাটি দীর্ঘদিন বাঙালি কমিউনিটি স্মরণ রাখবে। এবং আগামী প্রজন্মের কাছে বাংলা কৃষ্টি ও সংস্কৃতি কে তুলে ধরার প্রয়াসে কাজ করবেন। 

                         মেলার অন্যতম আয়োজন ছিল রোমের কমিউনিটি তে অবদান স্বরূপ বিভিন্ন ব্যবসায়ীক সংগঠন এর মধ্যে উল্লেখ যোগ্য  বাংলাদেশ বাংকার সমিতি রোম, বাংলাদেশ বাংকার  ব্যবসায়ী সমিতি ইতালি, বৃহত্তর নোয়াখালী বাংকার সমিতি সহ ব্যবসায়ী ও সামাজিক ব্যক্তিত্ব এবং বাংলা প্রেস ক্লাব ইতালিকে সম্মাননা প্রদান করে। 


        তিন দিন ব্যাপী এই গ্রীষ্ম কালীন আনন্দ মেলায় সাংস্কৃতিক আয়োজন টি সঞ্চালনা করেন মাহবুব প্রধান, নয়না আহমেদ ও শামিমা পপি। ইউরোপের জনপ্রিয় মিউজিশিয়ান সাদ শহীদের সঙ্গীত পরিচালনায়  লন্ডন থেকে আগত নুরজাহান শিল্পী, সামস তামান্না, ইতালির বলোনিয়া থেকে মানসিব, ভেনিস থেকে শাকিল সহ রোমের কাজী জাকারিয়া, তাহেরুল ইসলাম, পুতুল, আতিক হাজারী, রত্না বসাক, মুরাদ খান, নিষিতা  এবং শিশু শিল্পীরা  নৃত্য পরিবেশন করে।  

          আনন্দ মেলায় বাঙালি বিভিন্ন খাবারের  ষ্টল ছিল। সেই সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত চলে এই আনন্দ মেলা। 

         তিন দিন ব্যাপী এই গ্রীষ্মকালীন আনন্দ মেলার শেষ দিনে লাকী কুপনের বিজয়ীদের নাম ঘোষণা করা হয় এবং পুরস্কার ও প্রদান করা হয়। উপস্থিত সকল প্রবাসী বাংলাদেশিদের বাংলাদেশ সমিতি ইতালির কার্যকরী পরিষদের সকল নেতৃবৃন্দরা ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

খুলনার বটিয়াঘাটায় অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ৩নং ওয়ার্ড ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

যশোর জেলার শ্রেষ্ট পুলিশ অফিসার নির্বাচিত এএসআই মিরাজ

খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধানসহ নিহত ৪

শিশু তুহিন হত্যা;বাবা কোলে করে বাহিরে নিয়ে যায়,পরে চাচা ও চাচাতো ভাই মিলে হত্যা করে।

চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তসিকুল-নজরুল-নাসরিনের জয়

লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা ফাহাদ সংবর্ধিত

বিশ্বব্যাপী লায়ন্স ক্লাব শান্তি প্রতিষ্ঠায় অগ্রণী ভুমিকা রাখছে, লায়ন্সের জন্ম উৎসবে গভর্ণর কামরুন মালেক

১০,৬৬০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এবং মাদক পরিবহনে ব্যবহৃত শ্যামলী পরিবহনের একটি বাস জব্দ।

রৌমারীতে বুয়েটের ছাত্র আবরার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন।

একতা গোষ্ঠীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন মাননীয় মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন

মতলব উত্তর থানার নবাগত ওসি’র সাথে গ্রাম পুলিশের মতবিনিময়

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ২নং ওয়ার্ড ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

লক্ষ্মী দেবী সন্তুষ্ট থাকলে সংসারে অর্থকষ্ট থাকবে না ও সুখ-স্বাচ্ছন্দ্য বাড়বে-উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

ঠাকুরগাঁওয়ে ১৬৯ বোতল ফেনসিডিল ও গাজা সহ আটক দুই নারী।

খুলনায় চলছে অনির্দিষ্টকালের অটোরিকশা ধর্মঘট

যশোরের বাগআঁচড়ায় দৈনিক সমাজের কথা'র ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

সরাইলে পরগনা সম্পাদককে সংবর্ধনা রিপোর্টার্স ইউনিটির

উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল লীগ-২০১৯ প্রতিনিধি সভা অনুষ্ঠিত

কর্নফুলীতে মমতা’র ফলজ চারা ও কৃষিজ উপকরণ বিতরন