মতলব উত্তরে ভূমি সেবা সংবর্ধনা প্রদান

 ২০১৯-০৭-২৫  ০৯:৫১ পিএম
  মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর (চাঁদপুর) :

মতলব উত্তরে ভূমি সেবা সংবর্ধনা প্রদান

উপজেলা পর্যায়ে রাজস্ব প্রশাসনের কার্যক্রম আরো ত্বরাণিত্ব করার লক্ষ্যে ২০১৮ হতে ভূমি সেবা সংবর্ধনা মতলব উত্তর উপজেলায় পালন করা হয়। ভূমি সেবা সংবর্ধনার কারণে সেবা গ্রহিতা ও প্রজাগণের মধ্যে যেমন ভূমি উন্নয়ন কর দেয়ার ক্ষেত্রে উৎসাহ বাড়ে তেমনি রাজস্ব প্রশাসনের মাঠ পর্যায়ের সকল কর্মচারীর মধ্যে কাজের আগ্রহ এবং উৎসাহ বাড়ে।

সেই লক্ষ্যে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা ভূমি অফিসের আয়োজনে উপজেলা রাজস্ব সম্মেলন উপলক্ষ্যে ভূমি সেবা সংবর্ধনা প্রদান করা হয়। বৃহস্পতিবার দুপুরে উপজেলা কনফারেন্স হলে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও সার্ভেয়ার মো. বাকিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- চাঁদপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ জামাল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সহকারী কমিশনার (ভূমি) শুভাশিষ ঘোষ। বক্তব্য রাখেন- সাংবাদিক শামসুজ্জামান ডলার, জাকির হোসেন বাদশা। উপজেলার সর্বোচ্চ ভূমি উন্নয়ন করদাতা মো. শহীদ উল্লাহ, সর্বোচ্চ ভূমি উন্নয়ন কর আদায়কারী ছেংগারচর পৌর ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. শাহজালাল পাঠান, ২য় সর্বোচ্চ ভূমি উন্নয়ন কর আদায়কারী ফরাজীকান্দি ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা

(ভারপ্রাপ্ত) মো. কামরুজ্জামান ও ভূমি উপ-সহাকি কর্মকর্তা নুরুল আমিন চৌধুরী, প্রথম শতভাগ ভূমি উন্নয়ন কর আদায়কারী কলাকান্দা ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. শাহ আলম এবং শ্রেষ্ঠ ইউনিয়ন ভূমি সহকারি/উপ-সহকারি কর্মকর্তা দূর্গাপুর ভূমি অফিসের ভূমি সহকারি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হুমায়ুন কবীর’কে সংবর্ধনা স্মারক প্রদান করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ জামাল হোসেন বলেন, বর্তমান সরকার ভূমি ব্যবস্থার আধুনিকায়ন ও ডিজিটালাইজেশনে অনেক দূর অগ্রসর হয়েছে। ভূমি রেজিষ্ট্রেশন হতে শুরু করে অনেক ক্ষেত্রে লাগিয়েছে আধুনিকতার ছোঁয়া। ভূমি রেকর্ড আধুনিক পদ্ধতিতে সংরক্ষণসহ ভূমি সম্পর্কিত সেবা সহজীকরণে আমাদের বিভিন্ন ভূমি অফিস নিজস্ব ওয়েবসাইটও তৈরি করেছে। ই-নামজারির ফলে গ্রাহক হয়রানী অনেকাংশে লাগব হবে।

ভূমি উন্নয়ন কর পরিশোধ করা সকলের নিজ নিজ দায়িত্ব। এ ক্ষেত্রে সবাইকে সঠিক সময়ে ভূমি উন্নয়ন কর পরিশোধ করার আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন, ইউনিয়ন ভূমি কর্মকর্তারা ভূমি উন্নয়ন কর উত্তোলনের জন্য সচেষ্ট হতে হবে। সরকারের পাওনা সঠিক ভাবে বুঝে নেয়াও কর্মকর্তাদের দায়িত্ব। অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ জামাল হোসেন বলেন, জমির নামজারি করতে আসা গ্রাহকদের সঠিক পরামর্শ দিয়ে হয়রানিমুক্ত সেবা দিতে হবে। কাহারো বিরুদ্ধে কোন অভিযোগ প্রমানিত হলে কঠিন শান্তি প্রদান করা হবে।

এরপূর্বে উপজেলা ভূমি অফিসের ফটক উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ জামাল হোসেন। দেশের সমৃদ্ধি কামনা বিশেষ মুনাজাত করা হয়।

কুলাউড়ায় ৯৮ লক্ষ টাকার সড়ক নির্মান কাজ শুরু

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন ৫,৬০,০০০ পিস বিভিন্ন ধরনের সিগারেটসহ ০১ জন চোরাকারবারী’কে আটক করেছে র‌্যাব-৭।

ঘর পেয়েছি আমরা, বেহেস্ত পাবেন শেখ হাসিনা

ফটিকছড়িতে পরিবার কল্যাণ সহকারীদের প্রতিবাদ সভা

রৌমারীতে ব্রহ্মপুত্র নদীতে অবাধে ইলিশ শিকার

মতলব উত্তরে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহবায়ক কমিটি গঠন

নকল বীজে প্রতারিত কৃষক, ভ্রাম্যমাণ আদালতে অভিযান

সামজিক ও মানবিক সংগঠন প্রিয় বাংলাদেশ কর্তৃক পথশিশুদের মাঝে খাবার বিতরন

অতর্কিত হামলায় রক্তাক্ত দুই

চট্টগ্রামে কাভার্ডভ্যানের ধাক্কায় পুলিশ সার্জেন্ট নিহত

জাতীয় অর্থনীতিতে মৎস্য খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে ---এড. নুরুল আমিন রুহুল এমপি

এখনো প্রবীণগন অধীর আগ্রহে অপেক্ষা করেন ধামের গানের আসর

সাড়ে ৩ কোটি টাকা আত্মসাতে খুলনার সহকারী কর কমিশনার গ্রেফতার

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানা এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের তিন সদস্য কে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

চাঁপাইনবাবগঞ্জে জেলা জাসদের উদ্দ্যোগে বিভিন্ন দাবিতে গণমিছিল ও সমাবেশ

কুড়িগ্রাম এক্সপ্রেস’ এর শুভ উদ্বোধন

এখন সবচেয়ে বড় জিহাদ প্রয়োজন নিজের কু-প্রবৃত্তির বিরুদ্ধে: তুরিন আফরোজ

সীতাকুণ্ডের সলিমপুরে ঢাকা - চট্টগ্রাম সড়কে দূর্ঘটনায় ৬ জন আহত হয়েছে

খুলনার বটিয়াঘাটায় অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ৩নং ওয়ার্ড ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত