জার্নালিস্ট ফেলোশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন সমকালের সহ-সম্পাদক জাহিদুর রহমান

 ২০১৯-০৭-২৮  ১০:০৯ পিএম
 ডেস্ক রিপোর্টঃ

 জার্নালিস্ট ফেলোশিপ অ্যাওয়ার্ড পেয়েছেন সমকালের সহ-সম্পাদক জাহিদুর রহমান

মেয়েদের মাসিক স্বাস্থ্য ব্যবস্থাপনা নিয়ে শ্রেষ্ঠ রিপোর্টিংয়ের জন্য ‘জার্নালিস্ট ফেলোশিপ অ্যাওয়ার্ড’ পেয়েছেন সমকালের সহ-সম্পাদক জাহিদুর রহমানসহ ১০ সাংবাদিক। নেদারল্যান্ডস দূতাবাসের সহায়তায় ২০১৭ সাল থেকে বাংলাদেশে ঋতু প্রকল্পের আওতায় ৯০ জন সাংবাদিক এ ফেলোশিপে অংশ নেন। এরমধ্যে শ্রেষ্ঠ রিপোর্টের জন্য রোববার রাজধানীর সিরডাপ মিলনায়তনে ১০ সাংবাদিকের হাতে ক্রেস্ট, সার্টিফিকেট ও অর্থমূল্য তুলে দেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

পাঁচ ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্তরা হলেন- জাহিদুর রাহমান (সমকাল), মুসলিমা জাহান সেতু (প্রথম আলো), নাওয়াজ ফারহিন (ঢাকা ট্রিবিউন), মুহাম্মাদ গোলাম রাব্বানি (নিউ নেশান), মহাম্মদ বাহাউদ্দিন আল ইমরান (বাংলা ট্রিবিউন), মাসুদুল হক (ইউএনবি), আজিজুর রাহমান (যমুনা টিভি), এস এম আতিকুর রাহমান (এনটিভি), সাদিয়া ন্যানসি (রেডিও টুডে) ও এমডি নাহিয়ান নাসের (রেডিও নেক্সট)। এ সময় ফেলোশিপে অংশ নেওয়া সাংবাদিকদের মাঝেও সার্টিফিকেট বিতরণ করা হয়।

রেডওরেঞ্জ মিডিয়া এন্ড কমিউনিকেশন্সের ব্যবস্থাপনা পরিচালক অর্ণব চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এতে বিশেষ অতিথি ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী একেএম মহিউল ইসলাম, নেদারল্যান্ড দূতাবাসের ডেপুটি হেড অব মিশন জিওন স্টিগস, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব ড. আবুল হোসেন ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের পরিচালক আশরাফুন্নেসা।

অনুষ্ঠানে তথ্যমন্ত্রী বলেন, ‘২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ গঠন করার যে স্বপ্নের কথা বলছি, তার পাশাপাশি যাতে উন্নত জাতি গঠন করতে পারি, সে লক্ষ্যে সবাইকে কাজ করতে হবে। এটি করতে হলে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। প্রতিটি মানুষ গণমাধ্যমের উপর নির্ভরশীল, এখন সেই সাথে যুক্ত হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম। গণমাধ্যম মানুষের মনন তৈরি করা, সমাজকে সঠিক পথে পরিচালিত করা, সমাজের তৃতীয় নয়ন খুলে দেয়ার ক্ষেত্রে ও অবহেলিত মানুষের পক্ষে কথা বলার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে।’ তিনি সমাজের তৃতীয় নয়ন খুলে দিতে পারে এমন সব বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

সুত্রঃ সমকাল 

খুলনার বটিয়াঘাটায় অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ৩নং ওয়ার্ড ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

যশোর জেলার শ্রেষ্ট পুলিশ অফিসার নির্বাচিত এএসআই মিরাজ

খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধানসহ নিহত ৪

শিশু তুহিন হত্যা;বাবা কোলে করে বাহিরে নিয়ে যায়,পরে চাচা ও চাচাতো ভাই মিলে হত্যা করে।

চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তসিকুল-নজরুল-নাসরিনের জয়

লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা ফাহাদ সংবর্ধিত

বিশ্বব্যাপী লায়ন্স ক্লাব শান্তি প্রতিষ্ঠায় অগ্রণী ভুমিকা রাখছে, লায়ন্সের জন্ম উৎসবে গভর্ণর কামরুন মালেক

১০,৬৬০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এবং মাদক পরিবহনে ব্যবহৃত শ্যামলী পরিবহনের একটি বাস জব্দ।

রৌমারীতে বুয়েটের ছাত্র আবরার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন।

একতা গোষ্ঠীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন মাননীয় মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন

মতলব উত্তর থানার নবাগত ওসি’র সাথে গ্রাম পুলিশের মতবিনিময়

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ২নং ওয়ার্ড ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

লক্ষ্মী দেবী সন্তুষ্ট থাকলে সংসারে অর্থকষ্ট থাকবে না ও সুখ-স্বাচ্ছন্দ্য বাড়বে-উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

ঠাকুরগাঁওয়ে ১৬৯ বোতল ফেনসিডিল ও গাজা সহ আটক দুই নারী।

খুলনায় চলছে অনির্দিষ্টকালের অটোরিকশা ধর্মঘট

যশোরের বাগআঁচড়ায় দৈনিক সমাজের কথা'র ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

সরাইলে পরগনা সম্পাদককে সংবর্ধনা রিপোর্টার্স ইউনিটির

উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল লীগ-২০১৯ প্রতিনিধি সভা অনুষ্ঠিত

কর্নফুলীতে মমতা’র ফলজ চারা ও কৃষিজ উপকরণ বিতরন