ঠাকুরগাঁওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জকে বদলীর স্বারকলিপি প্রদান মালিক ও শ্রমিক সংগঠনগুলোর।

 ২০১৯-০৭-৩১  ০৫:৪৬ পিএম
  সোহেল রানা সুজন(ঠাকুরগাঁও প্রতিনিধি)

ঠাকুরগাঁওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জকে বদলীর স্বারকলিপি প্রদান মালিক ও শ্রমিক সংগঠনগুলোর।

ঠাকুরগাঁও এ বুধবার দুপুরে জেলার অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলামের হাতে স্মারকলিপি দেন মালিক শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ। 

এছাড়াও ঠাকুরগাঁও-১ আসনের সাংসদ রমেশ চন্দ্র সেন, জেলা প্রশাসক কামরুজ্জামান সেলিম, জেলা পরিষদ চেয়ারম্যান মুহা: সাদেক কুরাইশী, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. অরুনাংশু দত্ত টিটো, সদর থানার অফিসার ইনচার্জ, বিভিন্ন শ্রমিক সংগঠন সহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি পাঠানো হয়েছে। 

স্মারকলিপিতে বলা হয়, শান্তিপ্রিয় ঠাকুরগাঁও জেলার শ্রমজীবি ও সাধারণ মানুষের সাথে সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলী অমানবিক আচরণ, বিভিন্ন শ্রমিককে হয়রানী ও নির্যাতন করে আসছে। এছাড়াও তিনি জেলা শহরে বিভিন্ন ধরনের হয়রানীমুলক কার্যকলাপ করছে। সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলী প্রায় সময় জেলার মটর শ্রমিক, ট্রাক ট্যাংকলড়ী ও কাভর্ড ভ্যান শ্রমিক, হোটেল ও রেস্তোরা শ্রমিক, ইমারত নির্মাণ ও কাঠ মিস্ত্রি শ্রমিক, রিক্সা শ্রমিক, বে-সরকারী বৈদ্যুতিক কারিগরী শ্রমিক, কুলি শ্রমিকদের ও নিরীহ মানুষের নানাভাবে হয়রানী ও নির্যাতন করেন। 

গত ২৮ জুলাই সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলী ইন্ধনে ঠাকুরগাঁও শহরের পুরাতন বাসষ্ট্যান্ড এলাকায় পুলিশ কর্তৃক শ্রমিক ও জনসাধারণের উপর অতর্কিত হামলা চালানো হয়।

নিরীহ শ্রমিকদের উপর হামলার ঘটনার প্রেক্ষিতে ২৯ জুলাই সন্ধ্যায় জেলার সকল মালিক ও শ্রমিক সংগঠন একত্রিক হয়ে এক সভায় অংশগ্রহণ করেন। এ সভা থেকে মালিক ও শ্রমিক সংগঠনগুলো দাবি জানায় সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলীকে বদলী করার জন্য। 

সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলী প্রায় সময় জেলার মটর শ্রমিক, ট্রাক ট্যাংকলড়ী ও কাভর্ড ভ্যান শ্রমিক, হোটেল ও রেস্তোরা শ্রমিক, ইমারত নির্মাণ ও কাঠ মিস্ত্রি শ্রমিক, রিক্সা শ্রমিক, কুলি শ্রমিকদের ও নিরীহ মানুষের নানাভাবে হয়রানী ও নির্যাতন করেন।


স্মারকলিপি দেওয়ার সময় উপস্থিত ছিলেন, জেলা ট্রাক ট্যাংকলড়ী ও কাভর্ড ভ্যান মালিক সমিতির সভাপতি আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক জাকারিয়া প্রমাণিক, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক, ট্রাক ট্যাংকলড়ী ও কাভর্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নুদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, জাতীয় শ্রমিক লীগের সভাপতি খায়রুল ইসলাম, সহ সভাপতি মো: বাটলা, হোটেল ও রেস্তোরা শ্রমিক ইউনিয়নের সভাপতি জয়নাল, শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি গফুর ভুঞাসহ বিভিন্ন মালিক ও শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ। 

ঠাকুরগাঁও জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক বেলাল হোসেন বলেন, সদর পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলী বিনা কারণে শ্রমিক ও সাধারণ মানুষদের প্রতি অত্যাচার করছে। এতে করে জেলার সুশৃঙ্খল পরিবেশ নষ্ট হচ্ছে। তাই আকরাম আলীকে এ জেলা থেকে অন্যত্র বদলী করার দাবি জানাচ্ছি। 

জেলা মালিক শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম আহবায়ক ইন্দ্রজিৎ গুহ ঠাকুরতা রিংকু বলেন, পুলিশ ফাঁড়ির ইনচার্জ আকরাম আলীর অত্যাচারে শান্তিপ্রিয় ঠাকুরগাঁও শহরের শ্রমিক ও সাধারণ মানুষরা অসহায় হয়ে পড়েছে। 

জেলার অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মো: মাহফুজুল ইসলাম বলেন, মালিক ও শ্রমিক সংগঠনগুলোর স্মারকলিপি পেয়েছি। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

পেকুয়ায় অপহরণের তিনদিন পর অপহৃত শিশুর লাশ উদ্ধার,আটক ২।

কেন্দ্রীয় কার্যনিবাহী সংসদের নির্দেশনানুযায়ী রামু উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত।

চট্টগ্রাম জেলা যুব কমিটির বিশাল মিছিল

সমকালের জাহিদসহ ইয়ং জার্নালিস্ট অ্যাওয়ার্ড পেলেন ৫ জন

হাটহাজারীতে ভেজাল বিরোধী অভিযান, চার দোকানকে জরিমানা

হাটহাজারীতে ক্যাব’র উদ্যোগে নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার নিশ্চিতে করণীয় নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

কুলাউড়ার প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুছ আর নেই

খুলনায় বৃদ্ধ মাকে ঘর থেকে বের করে দিলেন ছেলে

চট্টগ্রাম জহুর হকার্স মার্কেটে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট।

পীর হাবিবুর রহমান ও শাবান মাহমুদ সহ সাংবাদিকদের নিয়ে মিথ্যাচারের প্রতিবাদ মানববন্ধন

শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল

খুলনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান লিংকনের গাড়ীতে বোমা হামলা

চাঁপাইনবাবগঞ্জে দু’কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেপ্তার

চট্টগ্রাম ফোজদারহাটস্থ বিআইটিআইডি হাসপাতালে ভর্তি ১৮ জন ডেঙ্গু রোগী।

কুলাউড়ায় ৯৮ লক্ষ টাকার সড়ক নির্মান কাজ শুরু

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন ৫,৬০,০০০ পিস বিভিন্ন ধরনের সিগারেটসহ ০১ জন চোরাকারবারী’কে আটক করেছে র‌্যাব-৭।

ঘর পেয়েছি আমরা, বেহেস্ত পাবেন শেখ হাসিনা

ফটিকছড়িতে পরিবার কল্যাণ সহকারীদের প্রতিবাদ সভা

রৌমারীতে ব্রহ্মপুত্র নদীতে অবাধে ইলিশ শিকার

মতলব উত্তরে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহবায়ক কমিটি গঠন