আসুন সবুজে বাঁচি, সবুজ বাঁচাই প্রিয় "বাঘাইছড়ি" কে সবুজে সাজাই...

 ২০১৯-০৮-০৫  ১০:২০ পিএম
 নিজস্ব প্রতিনিধিঃ

আসুন সবুজে বাঁচি, সবুজ বাঁচাই প্রিয়

বাঘাইছড়ি কে সবুজে সাজানোর লক্ষ্যে সামাজিক সেবামূলক ও অরাজনৈতিক সংগঠন "হৃদয়ে বাঘাইছড়ি''র বৃক্ষরোপণ কর্মসূচি ২০১৯ এর প্রথম ধাপ সম্পন্ন।

গত ৪ঠা আগস্ট রবিবার বাঘাইছড়ির সর্বোচ্চ বিদ্যাপীঠ 'কাচালং সরকারি কলেজ' চত্বর হতে বাঘাইছড়ি 'বায়তুশ শরফ মাদ্রাসা' চত্বর পর্যন্ত প্রায় একশত গাছের চারা রোপন করা হয়। 

বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্ভোধন করেন কাচালং সরকারি কলেজ এর অধ্যক্ষ জনাব দেব প্রসাদ দেওয়ান মহোদয়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব আহসান হাবীব জিতু মহোদয়, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাঘাইছড়ি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জনাব মোঃ গিয়াস উদ্দিন আল মামুন মহোদয়। 

হৃদয়ে বাঘাইছড়ি কেন্দ্রীয় কার্যকরী পরিষদ এর সাধারণ সম্পাদক পিয়াল দত্তের সঞ্চালনায় সভাপতিত্ব করেন  সংগঠন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি প্রকৌশলী মাহমুদুল হাসান সোহাগ। 

সংক্ষিপ্ত আলোচনায় অতিথিগন বৃক্ষরোপণ এর সুফল বর্ণনা করে বিভিন্ন দিকনির্দেশনা মুলক বক্তব্য রাখেন এবং বাঘাইছড়ি উপজেলা প্রশাসন হতে হৃদয়ে বাঘাইছড়ির জন্য সকল প্রকার সহযোগিতা ও সহায়তায় প্রদানের আশ্বাস প্রদান করেন।  

বৃক্ষরোপণ কর্মসূচি পরিচালনা উপকমিটির আহবায়ক মোঃ নজরুল ইসলাম এর পরিচালনায় একযোগে প্রায় ২ ঘন্টা ব্যাপী বৃক্ষরোপণ ও পরিচর্যার জন্য বেড়া প্রদান করা হয়। 

প্রতিষ্ঠাতা ও সভাপতি মাহমুদুল হাসান বলেন সকলের আন্তরিকতা আর পরিশ্রমেই সবুজে নবায়ন হবে প্রিয় বাঘাইছড়ি। আজকে বাঘাইছড়ির ছাত্ররা নিজেদের সময় কে বাঘাইছড়ির জন্য উৎসর্গ করছে এটি একটি সু বার্তা কারন আগামীর বাংলাদেশ বিনির্মাণ করবে বর্তমান প্রজন্ম তাই সবাইকে দেশের প্রতি দেশের মানুষের প্রতি অগাদ ভালোবাসার প্রবল ইচ্ছা শক্তি ধারন করতে হবে তাহলেই বাংলাদেশ একদিন বহুদুর এগিয়ে যাবে। 

হৃদয়ে বাঘাইছড়ি "বাঘাইছড়ি ইউনিট" এর স্বেচ্ছাসেবী সহ আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যকরী পরিষদ এর সাংগঠনিক সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক মোঃ সালাউদ্দিন শাহীন, বাঘাইছড়ি ইউনিট এর আহবায়ক মোঃ সাহাদাত হোসেন, সদস্য সচিব শান্ত দেব, চট্টগ্রাম ইউনিট এর সদস্য সচিব মোঃ তৈয়বুর রহমান,বাঘাইছড়ি ইউনিট আহবায়ক সদস্য মোঃ মজিবুর রহমান সহ আরো অনেকেই। 

প্রকৃতির বিরুপ আচরণে বাংলাদেশ আজ দুর্যোগ-কবলিত। শীতকালে অতিরিক্ত শীত এবং গ্রীষ্মকালে অতিরিক্ত তাপমাত্রা ও খরা ইত্যাদির কারণে দেশের জনজীবন আজ বিপর্যস্ত। এইরূপ অবস্থা দুরীকরনে হৃদয়ে বাঘাইছড়ির উদ্যোগ কে স্বার্থক করার জন্য সকল সদস্যদের অংশগ্রহণ করা জরুরী, এবং আজ যারা উপস্থিত ছিলেন তাদের সবাইকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যত কর্মসূচি তে সবাইকে পাশে পাওয়ার আশা  করেন বৃক্ষরোপন কর্মসূচি পরিচালনা উপকমিটির আহবায়ক মোঃ নজরুল ইসলাম। 

বাঘাইছড়ি ইউনিট এর সকল সদস্যদের উপস্থিতির জন্য ধন্যবাদ প্রদানের মাধ্যমে কর্মসূচির সমাপনী বক্তব্য রাখেন বাঘাইছড়ি ইউনিট এর আহবায়ক মোঃ সাহাদাত হোসেন। 

কুলাউড়ায় ৯৮ লক্ষ টাকার সড়ক নির্মান কাজ শুরু

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন ৫,৬০,০০০ পিস বিভিন্ন ধরনের সিগারেটসহ ০১ জন চোরাকারবারী’কে আটক করেছে র‌্যাব-৭।

ঘর পেয়েছি আমরা, বেহেস্ত পাবেন শেখ হাসিনা

ফটিকছড়িতে পরিবার কল্যাণ সহকারীদের প্রতিবাদ সভা

রৌমারীতে ব্রহ্মপুত্র নদীতে অবাধে ইলিশ শিকার

মতলব উত্তরে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহবায়ক কমিটি গঠন

নকল বীজে প্রতারিত কৃষক, ভ্রাম্যমাণ আদালতে অভিযান

সামজিক ও মানবিক সংগঠন প্রিয় বাংলাদেশ কর্তৃক পথশিশুদের মাঝে খাবার বিতরন

অতর্কিত হামলায় রক্তাক্ত দুই

চট্টগ্রামে কাভার্ডভ্যানের ধাক্কায় পুলিশ সার্জেন্ট নিহত

জাতীয় অর্থনীতিতে মৎস্য খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে ---এড. নুরুল আমিন রুহুল এমপি

এখনো প্রবীণগন অধীর আগ্রহে অপেক্ষা করেন ধামের গানের আসর

সাড়ে ৩ কোটি টাকা আত্মসাতে খুলনার সহকারী কর কমিশনার গ্রেফতার

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানা এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের তিন সদস্য কে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

চাঁপাইনবাবগঞ্জে জেলা জাসদের উদ্দ্যোগে বিভিন্ন দাবিতে গণমিছিল ও সমাবেশ

কুড়িগ্রাম এক্সপ্রেস’ এর শুভ উদ্বোধন

এখন সবচেয়ে বড় জিহাদ প্রয়োজন নিজের কু-প্রবৃত্তির বিরুদ্ধে: তুরিন আফরোজ

সীতাকুণ্ডের সলিমপুরে ঢাকা - চট্টগ্রাম সড়কে দূর্ঘটনায় ৬ জন আহত হয়েছে

খুলনার বটিয়াঘাটায় অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ৩নং ওয়ার্ড ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত