ধর্মীয় ভাবগাম্ভীর্যর মধ্যে দিয়ে রোমের মন্তেভেরদেবাসী পবিত্র ঈদ-উল-আযহা উদযাপন করেছে

 ২০১৯-০৮-১৫  ০৩:১৩ এএম
 মিনহাজ হোসেন ইউরোপ বুরো প্রধানঃ

ধর্মীয় ভাবগাম্ভীর্যর মধ্যে দিয়ে রোমের মন্তেভেরদেবাসী পবিত্র ঈদ-উল-আযহা উদযাপন করেছে

দেশ, জাতি ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনায় যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে ইতালী রোমের মন্তেভেরদে বায়তুননুর জামে মসজিদের কার্যকারী পরিষদ ও উপদেষ্টা মন্ডলির উদ্যোগে ইতালী প্রবাসী ধর্মপ্রাণ মুসলমানরা তাদের বৃহত্তম ধর্মীয় উৎসব ঈদ-উল-আযহা গত ১১ই আগস্ট উদযাপন করছে।

প্রবাসী মুসলিমগন এই জামাতে উপস্হিত হতে দেখা যায়। মন্তেভেরদের বাংলাদেশি ইতালী প্রবাসী সহ বিভিন্ন স্থান থেকে এসে নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসলমানরা তিনটি জামাতে হাজার মানুষের সমাগম ঘটে লারগো রাভিজ্জা পার্কে। মন্তেভেরদে বায়তুননুর জামে মসজিদের সভাপতি মনির ভূইয়া, সাধারণ সম্পাদক হামিদুর রহমান বুলেট, কোষাধ্যক্ষ আবু সাঈদ ভূইয়া সহ মসজিদের কার্যকারী পরিষদের আমন্ত্রণে ঈদুল ফিতরের নামাজ প্রথম জামাত সকাল ৭ঘটিকা, দ্বিতীয় জামাত ৮ঘটিকা ও তৃতীয় জামাত ৯টা ৩০মিনিটে মোট তিনটি জামাত অনুষ্ঠিত হয়েছে।

এই তিন টি ঈদ জামাতে ইমামতিত্ব করেন মন্তেভেরদে বাইতুর নুর জামে মসজিদের খতিব হাফিজ মাওলানা দুলায়েত হোসেন, হাফিজ এমদাদ হোসেন ও হাফিজ সফিকুল ইসলাম। নামাজ শেষে বিশ্বের সকল মুসলিম উম্মাহ ও কাশমিরের মুসলিমদের শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এই ঈদের জামাতে ইতালী প্রবাসী বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতা-কর্মীদের পাশাপাশি বিভিন্ন দেশের মুসলিমদেরও জামাতে নামাজ পড়তে দেখা যায়।


পরিশেষে মন্তেভেরদে বায়তুর নুর জামে মসজিদের সভাপতি সাধারন সম্পাদক হামিদুর রহমান বুলেট ও কোষাধ্যক্ষ আবু সাঈদ ভূইয়া তাদের বক্তব্যতে বলেন প্রতি বছরের মতন এই বছর পবিত্র ঈদ-উল-আযহার নামাজের আয়োজন মসজিদ কমিটি ও মন্তেভেরদে এলাকাবাসীর পক্ষ থেকে আমরা করেছি। আজকে এই ইদগাহ মাঠে দলমত নির্বিশেষে সকল প্রবাসী ভাই বোনেরা সহ রাজনৈতিক সামাজিক ও আঞ্চলিক সংগঠনের নেতৃবৃন্দরা নামাজে অংশগ্রহণ করার জন্য অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এবং তারা আরো বলেন মন্তেভেরদেবাসীর সকলের সহযোগিতায় একটি মসজিদ স্হাপনের উদ্যোগ নিয়েছে, মসজিদ স্থাপনের জন্য মন্তেভেরদেবাসী সহ সকল মুসলিমদের সহযোগিতা করার জন্য এগিয়ে আসার আহ্বান করেন 

এছাড়াও ইতালী রোমে জাতীয় ঈদগাহ ময়দান পিয়াচ্ছা ভিত্তোরিও পার্ক, মসজিদে কুবা, মসজিদে মক্কি, মন্তানিওয়ালা, তুসকোলানা মসজিদ এ উমর, অত্তাবিয়ানো, মন্তেভেরদে সহ বিভিন্ন স্হানে ও শহরে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

হাটহাজারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

ফেনী জেলার ফেনী মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে ১,৯২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০২ জন আটক

সরাইলে খাসির মাংস বলে শিয়ালের মাংস বিক্রি?

চাঁপাইনবাবগঞ্জের ৫ থানায় একযোগে আলেম-ওলামাদের সাথে পুলিশের মতবিনিময় সভা

সীতাকুণ্ডে পরিবেশ ছাড়পত্রের শর্তভঙ্গের অভিযোগে প্রভিটা পোল্ট্রি ফিড কারখানাকে ৩০ হাজার টাকা জরিমানা।

অবিলম্বে বিপ্লব চন্দ্রের সর্বোচ্চ শাস্তি ও বিচারের আওতায় আনতে হবে- ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর

কুষ্টিয়ায় লালন উৎসবে চট্টগ্রামের মেয়ে সংগীতশিল্পী লুপর্ণা মুৎসুদ্দী

ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতা সংঘর্ষ নিহত ৩ : বিরাজ করছে উত্তপ্ত পরিস্থিতি

ফেনী জেলার সদর থানাধীন শ্যামলী পরিবহনের ০১ টি বাস থেকে ১৯,৪০০ পিস ইয়াবা সহ ০১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার

পেকুয়ায় অপহরণের তিনদিন পর অপহৃত শিশুর লাশ উদ্ধার,আটক ২।

কেন্দ্রীয় কার্যনিবাহী সংসদের নির্দেশনানুযায়ী রামু উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত।

চট্টগ্রাম জেলা যুব কমিটির বিশাল মিছিল