কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক পদপ্রার্থী, আনোয়ার হোসাইন

 ২০১৯-০৮-১৭  ০৮:১৪ পিএম
 জাহেদ হাসান কক্সবাজার:

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক পদপ্রার্থী, আনোয়ার হোসাইন

 আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে ক্ষমতাসীন আওয়ামী লীগের বঙ্গবন্ধুর হাতে গড়া ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের কক্সবাজার জেলা সম্মেলন। এই সম্মেলনকে কেন্দ্র করে এখন পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অর্ধ শতাধিক প্রার্থী দৌড়ের মধ্যে আছেন। তবে তাদের মধ্যে জনপ্রিয়তায় এগিয়ে সাধারণ সম্পাদক পদে কক্সবাজারের বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে তৃণমূল থেকে উঠে আসা একজন প্রার্থী হলেন ছাত্রনেতা আনোয়ার হোসাইন।

আনোয়ার হোসাইন উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ফারিরবিল আলিম মাদরাসার ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, পালংখালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক ধর্ম বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ছিলেন।

তার পিতা মরহুম হাজী আহমেদ উল্লাহ বঙ্গবন্ধুর আদর্শ অনুসারী ও আওয়ামীলীগের একজন নিবেদিত কর্মী। তার বড় ভাই ইব্রাহিম আজাদ পালংখালী ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি ছিলেন।তার মেজ ভাই আলী আহমদ কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি।

অনুসন্ধানে জানা যায়, আনোয়ার হোসেন ২০০৫ সাল থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত। স্কুল জীবন থেকেই বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন। আওয়ামী লীগ মতাদর্শের পরিবারে জন্ম নেয়ায় শৈশবকাল থেকে ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। স্বাধীনতা বিরোধী জামাত শিবিরের শত চক্রান্তের পরও  পরাস্ত হয়নি ছাত্রনেতা আনোয়ার হোসাইন। আজীবন বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করে যাবেন বলে প্রতিশ্রুতি দেন। 


 আনোয়ার হোসাইন আরো জানান, জেলা ছাত্রলীগের সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি- সম্পাদক প্রার্থীদের মধ্যে বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার আদর্শ অনুসারী  কক্সবাজারের তৃণমূল ছাত্রলীগ থেকে উঠা আসা প্রার্থী আমি। যদি সাধারণ সম্পাদক নির্বাচিত হই তাহলে ছাত্রলীগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বাস্তবায়নে কাজ করব। কারণ ছোটবেলা থেকেই আমি ছাত্রলীগের রাজনীতি পছন্দ করি এবং তার সাথে জড়িত। আমার পরিবারের সবাই তৃণমূল থেকে আওয়ামী লীগ ও ছাত্রলীগের রাজনীতি করে এসেছেন। বিএনপি-জামায়াতের তাণ্ডব, যুদ্ধাপরাধীধের বিচার ইস্যুতে রাজপথে সামনের সারিতে থেকে এক সাথে আন্দোলনে ছিলাম। ভবিষ্যতেও থাকবো।

আনোয়ার হোসেন বলেন, আমি নেত্রীর দেওয়া পাঁচটি নির্দেশনা মনে প্রাণে বুকে ধারন করেছি। যেই নির্দেশনা গুলো নিচে তুলে ধরলাম-

এক. ছাত্র রাজনীতির শুরু থেকেই ছাত্রলীগ করতে হবে। আগে অন্য ছাত্র-সংগঠন করতো এখন ছাত্রলীগ করে, এমন কাউকে শীর্ষ নেতৃত্বের জন্য বিবেচনা করা হবে না।

দুই. পারিবারিক পরিচয় নিশ্চিত হতে হবে। ছাত্রলীগ নেতার বাবা, মা, ভাই, বোন কি ধরনের রাজনীতির সঙ্গে জড়িত তা জানতে হবে। পরিবারের কেউ বিএনপি-জামাত বা মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী কোনো সংগঠনের সঙ্গে জড়িত থাকলে, ঐ ছাত্রলীগ কর্মী নেতৃত্বের জন্য বিবেচিত হবে না।

তিন. নেতৃত্বের জন্য বিবেচিত হতে হলে ছাত্রলীগ কর্মীকে নিষ্কলুষ থাকতে হবে। তাঁর বিরুদ্ধে কোনো চাঁদাবাজি, সন্ত্রাসের কোনো মামলা কিংবা সুনির্দিষ্ট অভিযোগ থাকা যাবে না।

চার. ছাত্রলীগ নেতা হতে চাইলে তাকে শুধুই ছাত্র হতে হবে। ছাত্র আবার ব্যবসা করে এমন ছাত্রলীগ কর্মী নেতা নির্বাচনে অযোগ্য বিবেচিত হবে। মেধাবী ছাত্ররা অগ্রাধিকার পাবে।

পাঁচ. কোটা সংস্কার আন্দোলনের সঙ্গে জড়িত ছিল এমন ছাত্রলীগ কর্মী নেতৃত্বের জন্য বিবেচিত হবে না।

উল্লেখ্য, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের এই মেধাবী ছাত্র, জামাত-শিবিরের আতঙ্ক  কক্সবাজার ছাত্রসমাজের প্রিয়মুখ মেধাবী ও সাহসী ছাত্রনেতা কক্সবাজার জেলা ছাত্রলীগ নেতা আনোয়ার হোছাইনকে কক্সবাজার জেলার ছাত্রসমাজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসাবে দেখতে চাই।

পেকুয়ায় অপহরণের তিনদিন পর অপহৃত শিশুর লাশ উদ্ধার,আটক ২।

কেন্দ্রীয় কার্যনিবাহী সংসদের নির্দেশনানুযায়ী রামু উপজেলা আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত।

চট্টগ্রাম জেলা যুব কমিটির বিশাল মিছিল

সমকালের জাহিদসহ ইয়ং জার্নালিস্ট অ্যাওয়ার্ড পেলেন ৫ জন

হাটহাজারীতে ভেজাল বিরোধী অভিযান, চার দোকানকে জরিমানা

হাটহাজারীতে ক্যাব’র উদ্যোগে নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার নিশ্চিতে করণীয় নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

কুলাউড়ার প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুছ আর নেই

খুলনায় বৃদ্ধ মাকে ঘর থেকে বের করে দিলেন ছেলে

চট্টগ্রাম জহুর হকার্স মার্কেটে ভয়াবহ আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট।

পীর হাবিবুর রহমান ও শাবান মাহমুদ সহ সাংবাদিকদের নিয়ে মিথ্যাচারের প্রতিবাদ মানববন্ধন

শেখ রাসেল এর জন্মদিন উপলক্ষে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের দোয়া মাহফিল

খুলনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান লিংকনের গাড়ীতে বোমা হামলা

চাঁপাইনবাবগঞ্জে দু’কোটি টাকার হেরোইনসহ যুবক গ্রেপ্তার

চট্টগ্রাম ফোজদারহাটস্থ বিআইটিআইডি হাসপাতালে ভর্তি ১৮ জন ডেঙ্গু রোগী।

কুলাউড়ায় ৯৮ লক্ষ টাকার সড়ক নির্মান কাজ শুরু

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন ৫,৬০,০০০ পিস বিভিন্ন ধরনের সিগারেটসহ ০১ জন চোরাকারবারী’কে আটক করেছে র‌্যাব-৭।

ঘর পেয়েছি আমরা, বেহেস্ত পাবেন শেখ হাসিনা

ফটিক