সরাইলে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

 ২০১৯-০৮-১৯  ১২:০১ এএম
 মোঃ তাসলিম উদ্দিন, (সরাইল) ব্রাহ্মণবাড়িয়া :

সরাইলে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত

"ঝগড়াঝাটি মারামারি, সবাই মিলে বন্ধ করি। বদলে যাও বদলে দাও, দাঙ্গা মুক্ত সমাজ গড়" এই স্লোগানকে সামনে রেখে আজ রোববার (১৮ আগস্ট) সকালে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়েছে। 


এতে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা আসন-৩১২ এর সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম (শিউলী আজাদ)। প্রধান বক্তা ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান।

সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) সাহাদাত হোসেন টিটো। সরাইল থানা ও সরাইল থানা কমিউনিটি পুলিশিং এর আয়োজনে সভায় বিশেষ অতিথি ছিলেন,অতিরিক্ত পুলিশ সুপার ( সদ্য পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) পিপিএম  মুহাম্মদ আলমগির, বিশেষ অতিথি- সরাইল উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ রফিক উদ্দিন ঠাকুর,
বিশেষ অতিথি-  সিনিয়র সহকারী পুলিশ সুপার সরাইল সার্কেল মোঃ মকবুল হোসেন, বিশেষ অতিথি- সরাইল কমিউনিটি পুলিশের আহবায়ক সরাইল কলেজের অধ্যক্ষ মৃধা আহমাদুল কামাল, পুলিশি কমিউনিটি সদস্য সচিব ইউপি চেয়ারম্যান মোঃ দ্বীন ইসলাম, 
সভায় বক্তব্যে, উপজেলার অরুয়াইল ইউপি চেয়ারম্যান মোশারফ হোসেন বলেন, এলাকায় দাঙ্গা রোধে থানায় মিথ্যা মামলা রুখতে হবে। মানুষ যেন হয়রানির শিকার না হন।

শাহজাদাপুর ইউপি চেয়ারম্যান বলেন, জনপ্রতিনিধিদের মূল্যায়ন করতে হবে। প্রশাসন আমাদের সহযোগিতা করতে হবে। ইউপি চেয়ারম্যান দ্বীন ইসলাম বলেন, এই থানায় অন্তত ৫০ জন পুলিশ সদস্য দরকার। অধ্যক্ষ মৃধা আহমেদুল কামাল বলেন, সাম্প্রতিক সময়ে সরাইলে দাঙ্গা মহামারি আকার ধারণ করেছে, তা যেকোনো মূল্যে রুখতে হবে। সহকারি পুলিশ সুপার মকবুল হোসেন বলেন, সকলে যার যার অবস্থান থেকে সামাজিক দায়িত্বপালন করলে দাঙ্গা আর হবেনা।

উপজেলা চেয়ারম্যান রফিক উদ্দিন ঠাকুর বলেন, এখানকার দাঙ্গা রোধে উপজেলার প্রতিটি ইউনিয়নে ও ওয়ার্ডে নতুনভাবে কমিউনিটি পুলিশিং কমিটি গঠন করতে হবে। বর্তমান কমিটি অকার্যকর। অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আলমগীর হোসেন বলেন, দাঙ্গা'র ইন্দনদাতা, অর্থদাতা ও নেতৃত্বদাতাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে পুলিশ কাজ করছে। পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, সরাইলের মানুষের মনের পরিবর্তন না হলে এখানে পাঁচ হাজার পুলিশ দিলেও দাঙ্গা রোধ সম্ভব নই। সাংসদ শিউলি আজাদ বলেন, সরাইলের দাঙ্গা নিয়ে কেদ্রীয়ভাবে নানা আলোচনা হচ্ছে। সরাইলকে দাঙ্গামুক্ত করতে তিনি সকলকে কাজ করার আহবান জানান। এসময় গণমাধ্যম ও বিভিন্ন সামাজিক সংঘটন ও ইউনিয়নের চেয়ারম্যান ও জনপ্রতিনিধি গণ উপস্হিত ছিলেন।

খুলনার বটিয়াঘাটায় অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ৩নং ওয়ার্ড ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

যশোর জেলার শ্রেষ্ট পুলিশ অফিসার নির্বাচিত এএসআই মিরাজ

খুলনায় ‘বন্দুকযুদ্ধে’ দস্যু বাহিনীর প্রধানসহ নিহত ৪

শিশু তুহিন হত্যা;বাবা কোলে করে বাহিরে নিয়ে যায়,পরে চাচা ও চাচাতো ভাই মিলে হত্যা করে।

চাঁপাইনবাবগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে তসিকুল-নজরুল-নাসরিনের জয়

লাল সবুজ উন্নয়ন সংঘের উপদেষ্টা ফাহাদ সংবর্ধিত

বিশ্বব্যাপী লায়ন্স ক্লাব শান্তি প্রতিষ্ঠায় অগ্রণী ভুমিকা রাখছে, লায়ন্সের জন্ম উৎসবে গভর্ণর কামরুন মালেক

১০,৬৬০ পিস ইয়াবা ট্যাবলেটসহ ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এবং মাদক পরিবহনে ব্যবহৃত শ্যামলী পরিবহনের একটি বাস জব্দ।

রৌমারীতে বুয়েটের ছাত্র আবরার হত্যাকারীদের ফাঁসির দাবিতে মানববন্ধন।

একতা গোষ্ঠীর ফুলেল শুভেচ্ছায় সিক্ত হলেন মাননীয় মেয়র আলহাজ্ব আ.জ.ম নাছির উদ্দিন

মতলব উত্তর থানার নবাগত ওসি’র সাথে গ্রাম পুলিশের মতবিনিময়

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ২নং ওয়ার্ড ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

লক্ষ্মী দেবী সন্তুষ্ট থাকলে সংসারে অর্থকষ্ট থাকবে না ও সুখ-স্বাচ্ছন্দ্য বাড়বে-উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস

ঠাকুরগাঁওয়ে ১৬৯ বোতল ফেনসিডিল ও গাজা সহ আটক দুই নারী।

খুলনায় চলছে অনির্দিষ্টকালের অটোরিকশা ধর্মঘট

যশোরের বাগআঁচড়ায় দৈনিক সমাজের কথা'র ১১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপিত

সরাইলে পরগনা সম্পাদককে সংবর্ধনা রিপোর্টার্স ইউনিটির

উপজেলা চেয়ারম্যান গোল্ডকাপ ফুটবল লীগ-২০১৯ প্রতিনিধি সভা অনুষ্ঠিত

কর্নফুলীতে মমতা’র ফলজ চারা ও কৃষিজ উপকরণ বিতরন