শোকাবহ আগস্ট পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ ইতালি শাখা।

 ২০১৯-০৮-২২  ০৫:১৫ পিএম
 মিনহাজ হোসেন ইউরোপ বুরো প্রধানঃ

শোকাবহ আগস্ট পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ ইতালি শাখা।

রক্তাক্ত ভয়াবহ আগস্ট উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীর উপরে একটি আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শনের আয়োজন করে বাংলাদেশ ছাত্রলীগ, ইতালি শাখা। 

           রাজধানী রোমের তরপিনাত্তার সুন্দর বন রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই  সভার প্রধান অতিথি ছিলেন  ইতালি আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ ইদ্রিস ফরাজী ও প্রধান বক্তা ছিলেন ইতালি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবাল। 

              বাংলাদেশ ছাত্রলীগ ইতালি শাখার সভাপতি সুলতান মাহমুদের সভাপতিত্বে সভাটি পরিচালনা করেন যৌথ ভাবে বাংলাদেশ ছাত্রলীগ ইতালি শাখা র সাধারণ সম্পাদক মহিউদ্দিন হাওলাদার এবং সহ সভাপতি অনিক হাওলাদার। 

           অতিথি হিসাবে বক্তব্য রাখেন  ইতালি আওয়ামী লীগের সহ সভাপতি হাজী মোঃ জসিমউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আবু তাহের, সাংগঠনিক সম্পাদক কামরুল আহসান মিন্টু, দপ্তর সম্পাদক হাবীব মোকদম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক বাবু ঢালী, সদস্য ফারুক ফরাজী, যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এনায়েত করিম, সাংগঠনিক সম্পাদক হেলাল রায়হান, ইতালি মহিলা  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নয়না আহমেদ, সহ সভাপতি উম্মেহানী চৌধুরী, নিলুফা বানু,  যুগ্ম সাধারণ সম্পাদক শামিমা পপি,  রোম মহানগর আওয়ামী লীগের সভাপতি শেখ মামুন, যুবনেতা আলাউদ্দিন শিমুল। 

               প্রধান অতিথি ও প্রধান বক্তা শোকের মাসের এই শোককে শক্তিতে রূপান্তর করে দেশের উন্নয়নে প্রতিটি মুজিব সৈনিকদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান। যেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠিত করতে পারেন।

            

        সভায়  আরো যারা উপস্থিত ছিলেন তারা হলেন মন্জুর আহমেদ,  রত্না বসাক, শাহিনা মান্নান, বাবলী ইউসুফ, তাহমিনা আক্তার, শিমু অন্যান্যা, রেজাউল করিম রিপন, ইকবাল ঢালী, বাবুল হোসেন, সাদ্দাম হোসেন, সৈয়দ সুমন সহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা ও কর্মী বৃন্দ।  

          বাংলাদেশ ছাত্রলীগ ইতালি শাখা র নেতৃবৃন্দরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  দেশপ্রেম, আত্মত্যাগ এবং বাঙালি জাতি ও স্বাধীন একটি দেশ সৃষ্টির  এই মহান নেতাকে অন্তঃস্থল থেকে স্মরণ ও শ্রদ্ধা নিবেদন করেন। তারা বঙ্গবন্ধুর খুনীদের বিচার দাবী করেন এবং ইতালি আওয়ামী লীগ কে শক্তিশালী করতে কাজ করে যাওয়ার ও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। 

      এই সময় বাংলাদেশ ছাত্রলীগ ইতালি শাখা র পক্ষ থেকে বক্তব্য রাখেন সহ সভাপতি জুয়েল হাওলাদার, সাংগঠনিক সম্পাদক শাহীন শাহরিয়ার, দপ্তর সম্পাদক কাজী সুমন, সদস্য আজিজুল শরীফ, উপ ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক রাইয়ান আলী। শোক সভার এই অনুষ্ঠানে আরো  উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ ইতালি শাখা র সহ সভাপতি ইয়াসিন আরাফাত, যুগ্ম সাধারণ সম্পাদক মেহেদি হাসান রিয়াদ, আলী রেজা রাজু,  সাংগঠনিক সম্পাদক তানভীর হাওলাদার, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক নাজমুল চৌধুরী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শরীফ আহমেদ, আপ্যায়ন বিষয়ক সম্পাদক আব্দুল আহাদ,  মানবাধিকার বিষয়ক সম্পাদক সারোয়ার মৃধা, অর্থ বিষয়ক সম্পাদক নয়ন হাওলাদার, ছাত্রলীগ নেতা আলমগীর, ফয়সাল, সানজিৎ, নাজিমউদ্দিন, শান্তনু ভূঁইয়া।

         শোক সভার এই আয়োজনের অন্যতম অংশ ছিল বঙ্গবন্ধু রাজনৈতিক জীবনের  বিভিন্ন সময়ের দুর্লভ ছবি দিয়ে একটি চিত্র প্রদর্শনী। শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত সকল সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

কর্নফুলীতে মমতা’র ফলজ চারা ও কৃষিজ উপকরণ বিতরন

চট্টগ্রাম আগ্রাবাদে যুবলীগ নেতা খুরশীদ বন্দুকযুদ্ধে নিহত

হাটহাজারীতে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস-২০১৯ পালিত

রৌমারীর বিক্রিবিল গ্রামের কালু মিয়া ১ কেজি গাঁজাসহ আটক!

রেড ক্রিসেন্টে চট্টগ্রামের আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস-২০১৯ সম্পন্ন

লিংকরোড় ঝিলংজায় তরুণী ধর্ঘণ ঘটনায় সাজানো মামলা প্রত্যাহারে এলাকাবাসীর মানববন্ধন।

হাটহাজারীতে দুই সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগ

কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম ১,৯৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭

চট্টগ্রাম বন্দর টোলপ্লাজা সড়কে গাড়ী রাখলেই যুবলীগকে দিতে হয় চাঁদা!

সামাজিক সংগঠন অক্ষয় আমরা এর উদ্যোগে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালন

লিও ইন্টারন্যাশনাল মেগা ট্যুনিং প্রোগ্রামের আওতায় খাবার বিতরণ

সাপ্তাহিক কুলাউড়া সংলাপ পত্রিকার সম্পাদক সিপার উদ্দিনের সাথে প্রবাসী সাংবাদিক সেলিম আহমেদের সাক্ষাৎ

চাঁদাবাজি ও নিয়োগ বাণিজ্যে সম্পদের পাহাড় গড়ছেন শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-বিজিবির মাদকবিরোধী অভিযানে বিপুল পরিমান মাদকসহ গ্রেপ্তার-৪-

হযরত শাহ্ সূফি ধন মিয়া শাহ্ (রঃ) ৬৩ তম বার্ষিক ওরশ শরীফ ও মিলাদ মাহফিল আজ ।

সাংবাদিক পরিচয়ে প্রতারণা করতে এসে আটক ৮

চট্টগ্রামে নাগরিক সংহতি সমাবেশ দুর্নীতি সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা মেয়র নাছিরের

দক্ষিন এশিয়ার দেশগুলো পারষ্পরিক সম্পর্ক উন্নয়ন ও বিশ্বাসের সাথে একযোগে কাজ করতে হবে --- আফগান রাষ্ট্রদূত

কুতুবদিয়ার মেয়ে রাফাহ ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ নির্বাচিত

যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি মতিউর রহমান শাহিন মাদ্রিদে সংবর্ধিত