চাঁপাইনবাবগঞ্জে সংবাদকর্মীর বিরুদ্ধে মানহানীর মামলার প্রতিবাদে সাংবাদিক সমাজের মানববন্ধন

 ২০১৯-০৮-২৫  ০৮:০৩ পিএম
 নিজস্ব প্রতিনিধিঃ

চাঁপাইনবাবগঞ্জে সংবাদকর্মীর বিরুদ্ধে মানহানীর মামলার প্রতিবাদে   সাংবাদিক সমাজের মানববন্ধন

মোঃ জামিল হোসেন,চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দীন আহমেদ শিমুল ও তার ভায়ের বিরুদ্ধে সোনামসজিদ স্থলবন্দরে বিভিন্ন দুর্নীতির সংবাদ প্রচারের পর যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মনোয়ার হোসেন জুয়েলের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নেয় চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাব, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাব, সিটি প্রেসক্লাব চাঁপাইনবাবগঞ্জ, স্বাধীন প্রেসক্লাব, মডেল প্রেসক্লাবসহ জেলার ৫ উপজেলা বিভিন্ন প্রেসক্লাবের সদস্যবৃন্দ ও জেলায় কর্মরত বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ।চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি জাফরুল আলমের সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাপ্তাহিক সোনামসজিদ পত্রিকার সম্পাদক জোনাব আলীর সঞ্চালনায় বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব মাহবুবুল আলম, সাধারণ সম্পাদক শহিদুল হুদা অলক, দৈনিক চাঁপাই দর্পণের সম্পাদক আশরাফুল ইসলাম রঞ্জু, দৈনিক চাঁপাই চিত্রের সম্পাদক কামাল উদ্দীন, শিবগঞ্জ প্রেসক্লাবের নির্বাহী সদস্য আহসান হাবিব, নাচোল উপজেলা প্রেসক্লাবের সভাপতি আব্দুস সাত্তার, গোমস্তাপুর উপজেলা প্রেসক্লাবের আতিকুল ইসলাম, ভোলাহাট প্রেসক্লাবের গোলাম কবির, যমুনা টেলিভিশন ও দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মনোয়ার হোসেন জুয়েল, নাচোল রিপোর্টার্স এ্যাসোসিয়েশনের সাংগাঠনিক সম্পাদক সাকিল রেজা সহ সিনিয়র সাংবাদিকবৃন্দ।

মানববন্ধনে মিথ্যা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং আগামীতেও দুর্নীতির বিরুদ্ধে সকলকে সোচ্চার হয়ে সংবাদ প্রকাশ করার প্রত্যয় ব্যক্ত করেন সাংবাদিক নের্তৃবৃন্দ।বক্তারা এসময় ডাঃ শিমুল এমপিকে উদ্দেশ্য করে বলেন, ‘আইন আমাদের দেখাবেন না, শুধু সাংবাদিকতাই করিনা আইনের ধারাপাতও পড়ে এসেছি।’

এসময় তারা বলেন, আমরা প্রতিবাদ করতে আসিনি, আমরা বোঝাতে এসেছি যে, আমরা কাপুরুষের মত মামলার ভয়ে ঘরে বসে থাকিনি। আগামীদিনেও যদি কোন সাংবাদিকের উপরের এইভাবে মিধ্যে মামলা কিংবা নির্যাতন করা হয় তবে বিগতদিনের মত একসাথে সবাই মিলে লড়াই করবো সত্যের পক্ষে।তারা আরো বলেন, মিধ্যে মামলা দিয়ে কিংবা হামলা করে আমাদের থামানো যাবে না।


সুশাসনের  জন্য নাগরিক-সুজন, বাংলাদেশ ছাত্রলীগ চাঁপাইনবাবগঞ্জে জেলা শাখা, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মী মানববন্ধনে একাত্বতা ঘোষণা করে মানববন্ধনে অংশ নেয়

হাটহাজারীতে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার

ফেনী জেলার ফেনী মডেল থানা এলাকায় অভিযান চালিয়ে ১,৯২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০২ জন আটক

সরাইলে খাসির মাংস বলে শিয়ালের মাংস বিক্রি?

চাঁপাইনবাবগঞ্জের ৫ থানায় একযোগে আলেম-ওলামাদের সাথে পুলিশের মতবিনিময় সভা

সীতাকুণ্ডে পরিবেশ ছাড়পত্রের শর্তভঙ্গের অভিযোগে প্রভিটা পোল্ট্রি ফিড কারখানাকে ৩০ হাজার টাকা জরিমানা।

অবিলম্বে বিপ্লব চন্দ্রের সর্বোচ্চ শাস্তি ও বিচারের আওতায় আনতে হবে- ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম মহানগর

কুষ্টিয়ায় লালন উৎসবে চট্টগ্রামের মেয়ে সংগীতশিল্পী লুপর্ণা মুৎসুদ্দী

ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতা সংঘর্ষ নিহত ৩ : বিরাজ করছে উত্তপ্ত পরিস্থিতি

ফেনী জেলার সদর থানাধীন শ্যামলী পরিবহনের ০১ টি বাস থেকে ১৯,৪০০ পিস ইয়াবা সহ ০১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার

পেকুয়ায় অপহরণের তিনদিন পর অপহৃত শিশুর লাশ উদ্ধার,আটক ২।