মানব সেবার মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করার আহবান ‘স্বাধীনতা নারী শক্তি’-র শোক দিবসের আলোচনা সভায়-এম. এ. লতিফ এমপি.

 ২০১৯-০৮-২৮  ০৬:২১ পিএম
 প্রেস বিজ্ঞপ্তি

মানব সেবার মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করার আহবান ‘স্বাধীনতা নারী শক্তি’-র শোক দিবসের আলোচনা সভায়-এম. এ. লতিফ এমপি.

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশে নারী সমাজের জীবন মানোন্নয়নে এম. এ. লতিফ এমপি’র উদ্যোগে গঠিত নারী সংগঠন ‘স্বাধীনতা নারী শক্তি’ কর্তৃক আয়োজিত জাতির পিতার শাহাদাত বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় দেশে নারী সমাজের জীবন মানোন্নয়নে ও নারীদের স্বাবলম্বী এবং আত্ম-নির্ভরশীল করতে জাতির পিতার স্বপ্ন পূরণের লক্ষ্যে এম. এ. লতিফ এমপি’র উদ্যোগে গঠিত সংগঠন “স্বাধীনতা নারী শক্তি” কর্তৃক আয়োজিত জাতির পিতার শাহাদাত বার্ষিকী উপলক্ষে ২৮ আগষ্ট বন্দর রিপাবলিক ক্লাবে সকাল ১১.০০ টায় এক শোক সভার আয়োজন করা হয়। “স্বাধীনতা নারী শক্তি” এর পরিচালক আমেনা বেগম মিনা’র সভাপতিত্বে আয়োজিত শোক সভায় সংগঠনের প্রতিষ্ঠাতা এম.এ. লতিফ এমপি বাংলাদেশের স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর শহীদ পরিবারের সদস্য, বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিন¤্র শ্রদ্ধা জানান। তিনি বলেন-মানুষের মন জয় করে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়িত করলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে। তিনি ১৫ আগস্ট বঙ্গবন্ধুর ও তাঁর পরিবারের সদস্যদের হত্যা ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ ২১ আগস্ট শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা। তিনি ১৫ ও ২১ আগস্টের ষড়যন্ত্রকারীদের বিএনপি-জামাত এর নেতৃবৃন্দের দৃষ্টান্তমূলক শাস্তি  ও বিচারের রায় কার্যকর করার দাবী করেন। এম. এ. লতিফ এমপি বলেন-আমি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় দেশে নারী সমাজের জীবন মানোন্নয়নে “স্বাধীনতা নারী শক্তি” নামক সংগঠন প্রতিষ্ঠা করেছি। তিনি উপস্থিত নারী সমাজকে মাননীয় প্রধানমন্ত্রীর মত দেশ প্রেম উদ্বুদ্ধ হয়ে মানব সেবায় আত্মনিয়োগ করার আহবান জানান।

আলোচনা সভায় ‘স্বাধীনতা নারী শক্তি’ সংগঠনের বক্তারা ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর শহীদ পরিবারের সদস্যদের ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের অতি দ্রুত রায় কার্যকর করার দাবী জানান। তাঁরা তাদের জীবন মানোন্নয়নে ও সমাজে তাদেরকে মর্যাদা আসনে অধিষ্ঠিত করতে এম. এ. লতিফ এমপি’র যে আন্তরিক প্রয়াস তা কৃতজ্ঞতার সহিত স্মরণ করেন। পাশাপাশি নারীদেরকে সমাজ ও পরিবারের কেউ যেন বোঝা বলতে না পারে সেভাবে গড়ে তোলার জন্য এম. এ. লতিফ এমপি’র এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন। এম. এ. লতিফ এমপি’র আর্থিক ও সার্বিক সহায়তায় অত্র সংগঠনের মাধ্যমে বঙ্গবন্ধুর সত্যিকার সোনার বাংলা গড়তে বদ্ধ পরিকর। বিশেষ অতিথি চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া তাঁর বক্তব্যে নিজেদের মধ্যে দ্বিধা দ্বন্দ ভুলে মানুষের জন্য কাজ করলে বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে বলে আশাবাদ ব্যক্ত করেন। তিনি নারী শক্তির সকল সদস্যদের তাদের সন্তান ও পরবর্তী প্রজন্মকে মুক্তিযুদ্ধের স্বপক্ষে ছাত্রলীগ, যুবলীগ, বাংলাদেশ আওয়ামীলীগ’র পতাকাতলে রাখার পরামর্শ দেন। অনুষ্ঠানে এম.এ. লতিফ এমপি’র উদ্যোগে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষার্থীদের মাঝে সনদ বিতরন করা হয়।


‘স্বাধীনতা নারী শক্তি’-এর পরিচালক অধ্যাপিকা বিবি মরিয়ম’র সঞ্চলনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের পরিচালকবৃন্দ মনিকা ভট্টাচার্য, হালিমা বারেক, মাহবুব আরা বেগম ও গুল নাহার বেগম, সহকারী পরিচালক গোলতাজ বেগম শান্তা, পারবিন আক্তার, বন্দর থানা আওয়ামীলীগ’র সভাপতি মোঃ নুরুল আলম, ৩৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব জাহাঙ্গীর আলম চৌধুরী, ৪১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ছালেহ আহমদ চৌধুরী, ২৯ নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ জোবায়ের, সাবেক কাউন্সিল মোঃ আসলাম, কেন্দ্রীয় যুবলীগ’র কার্যনির্বাহী সদস্য দেবাশীষ পাল দেবু, বন্দর সিবিএ’র যুগ্ম-সাধারণ সম্পাদক নায়েবুল ইসলাম ফটিক।  এ সময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালকবৃন্দ শাহীনুর আক্তার, জান্নাতুল ফেরদৌস, মোহছেনা বেগম, তাসলিমা আক্তার, রুনা আক্তার, সৈয়দা ইসরাত জাহান ইশা, রুবি আক্তার, নুর আক্তার, জাহেদা বেগম, শাহনাজ বেগম, রুবি দাশ ও জুলেখা আক্তার, বাংলাদেশ আওয়ামীলীগ’র কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্য বিষয়ক সদস্য শেখ নওশেদ সারোয়ার পিল্টু, ৩৬নং ওয়ার্ড ইউনিট আওয়ামীলীগ সভাপতি আব্দুল মান্নান চৌধুরী, ৩৬ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি জাকির মিয়া, ইপিজেড থানা আওয়ামীলীগ’র আহবায়ক হারুনুর রশিদ, ৩৭ নং ওয়ার্ড আওয়ামীলীগ এর ভারপ্রাপ্ত সভাপতি হোসেন মুরাদ, ৩৮ নং ওয়ার্ড  আওয়ামীলীগ’র সভাপতি মোঃ হাসান, আইন বিষয়ক সম্পাদক জাহিদুল আলম মিন্টু, ৩৯ নং ওয়ার্ড আওয়ামীলীগ’র সভাপতি নাসির উদ্দিন শাহ, সাধারণ সম্পাদক শফিউল আলম, ৪০ নং ওয়ার্ড আওয়ামীলীগ’র সভাপতি আব্দুল বাারেক, যুবলীগের সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ সালাহ উদ্দিন, ৪১ নং ওয়ার্ড যুবলীগ’র সভাপতি মঈনুল ইসলাম, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন রাজু, ২৯ ওয়ার্ড যুবলীগ সহ-সভাপতি রাশেদ জোবায়েরী, সাধারণ সম্পাদক শাহীন সরোয়ার, ব্যারিস্টার কলেজ ছাত্রলীগের ভিপি জাহিদ হোসেন খোকন, ২৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি আজিজ মোল্লা,  চট্টগ্রাম বন্দর ব্যবহারকারী শ্রমিক কর্মচারী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ ইমাম হোসেন, আওয়ামী লীগ নেতা সেলিম আফজল, নেছার মিয়া আজিজ, মহানগর যুবলীগ সদস্য মোহাম্মদ আক্তার হোসেন, যুবলীগ নেতা সালাহ উদ্দিন বাবর, হাসান উদ্দিন সোহেল, শহীদ শেঠ, জুয়েল, সুমন, আকবর, স্বেচ্ছাসেবক লীগ নেতা নুর উদ্দিন মারুফ ও বাংলাদেশ আওয়ামীলীগ এর সহযোগী অঙ্গ সংগঠনের নেতা-কর্মীগণ।   

কর্নফুলীতে মমতা’র ফলজ চারা ও কৃষিজ উপকরণ বিতরন

চট্টগ্রাম আগ্রাবাদে যুবলীগ নেতা খুরশীদ বন্দুকযুদ্ধে নিহত

হাটহাজারীতে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস-২০১৯ পালিত

রৌমারীর বিক্রিবিল গ্রামের কালু মিয়া ১ কেজি গাঁজাসহ আটক!

রেড ক্রিসেন্টে চট্টগ্রামের আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস-২০১৯ সম্পন্ন

লিংকরোড় ঝিলংজায় তরুণী ধর্ঘণ ঘটনায় সাজানো মামলা প্রত্যাহারে এলাকাবাসীর মানববন্ধন।

হাটহাজারীতে দুই সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগ

কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম ১,৯৫০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ০২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭

চট্টগ্রাম বন্দর টোলপ্লাজা সড়কে গাড়ী রাখলেই যুবলীগকে দিতে হয় চাঁদা!

সামাজিক সংগঠন অক্ষয় আমরা এর উদ্যোগে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ পালন

লিও ইন্টারন্যাশনাল মেগা ট্যুনিং প্রোগ্রামের আওতায় খাবার বিতরণ

সাপ্তাহিক কুলাউড়া সংলাপ পত্রিকার সম্পাদক সিপার উদ্দিনের সাথে প্রবাসী সাংবাদিক সেলিম আহমেদের সাক্ষাৎ

চাঁদাবাজি ও নিয়োগ বাণিজ্যে সম্পদের পাহাড় গড়ছেন শিক্ষা কর্মকর্তা মো. আনোয়ার

চাঁপাইনবাবগঞ্জে র‌্যাব-বিজিবির মাদকবিরোধী অভিযানে বিপুল পরিমান মাদকসহ গ্রেপ্তার-৪-

হযরত শাহ্ সূফি ধন মিয়া শাহ্ (রঃ) ৬৩ তম বার্ষিক ওরশ শরীফ ও মিলাদ মাহফিল আজ ।

সাংবাদিক পরিচয়ে প্রতারণা করতে এসে আটক ৮

চট্টগ্রামে নাগরিক সংহতি সমাবেশ দুর্নীতি সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা মেয়র নাছিরের

দক্ষিন এশিয়ার দেশগুলো পারষ্পরিক সম্পর্ক উন্নয়ন ও বিশ্বাসের সাথে একযোগে কাজ করতে হবে --- আফগান রাষ্ট্রদূত

কুতুবদিয়ার মেয়ে রাফাহ ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৯’ নির্বাচিত

যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি মতিউর রহমান শাহিন মাদ্রিদে সংবর্ধিত