মাদ্রিদে বিক্রমপুর-মুন্সিগঞ্জ সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

 ২০১৯-০৮-৩১  ১২:২৩ এএম
 নিজস্ব প্রতিনিধিঃ

মাদ্রিদে বিক্রমপুর-মুন্সিগঞ্জ সমিতির বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

কবির আল মাহমুদ, স্পেন :স্পেনের মাদ্রিদে বিক্রমপুর-মুন্সিগঞ্জ সমিতির বার্ষিক বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে ।গত বুধবার (২৭ আগস্ট) মাদ্রিদ শহরের অদূরে পিকনিক স্পট কাসালেগাসে এই বনভোজন ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। ওইদিন বেলা ১০টায় মাদ্রিদ থেকে বাসে করে যাত্র শুরু করে আয়োজনকারীরা। সঙ্গে ছিলেন সর্বস্তরের প্রবাসীরা।

ভূমধ্য সাগরের কোলে প্রকৃতির নৈসর্গিক সৌন্দর্যে মোড়া বনভোজনের স্পটটি বাংলাদেশি অভিবাসীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে। প্রবাসীদের উপস্থিতিতে পরিণত হয় যেন এক টুকরো বাংলাদেশ।

এ সময় কাসালেগাস নদীর তীর বাংলাভাষীদের কলকাকলিতে মুখরিত হয়ে ওঠে। শিশুকিশোরদের বাঁধভাঙা আনন্দ-উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো। নারী, পুরুষ, শিশুদের খেলাধুলা, র‌্যাফেল ড্র এবং পুরস্কার বিতরণীতে সাজানো ছিল দিনব্যাপী কর্মসূচি।

বিক্রমপুর মুন্সিগঞ্জ সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু  ও সাধারণ সম্পাদক রাসেল দেওয়ানের  তত্ত্বাবধানে এবং সাংগঠনিক সম্পাদক রানা জয়নাল আবেদীন -এর পরিচালনায় বনভোজনের অনুষ্ঠান পরিচালিত হয়। এতে প্রধান অতিথি  ছিলেন সংগঠনের উপদেষ্টা সাংবাদিক এ কে এম জহিরুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নয়ন, রাজনীতিবিদ ও কমিউনিটি নেতা একরামুজ্জামান কিরণ, সুরুজ্জামান সুরুজ মিয়া, বৃহত্তর রংপুর এসোসিয়েশনের সমন্বয়ক জাকিরুল ইসলাম জাকি, গ্রেটার ঢাকা এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসাইন, সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ রিপন,গ্রেটার নোয়াখালী সমিতির সাধারণ সম্পাদক আবু সায়েম, গ্রেটার সিলেট এসোসিয়েশনের সদস্য সচিব আবু জাফর রাসেল কমিউনিটি নেতা শামীম আহমদ, ফখরুল হাসান,সায়েম সরকার, এবং আরো অনেকে।

অনুষ্ঠানে কৌতুক, দেশিয় গান, নৃত্য, আবৃতি সবাইকে নিয়ে গিয়েছিল প্রিয় মাতৃভূমি বাংলাদেশে। এতে বিশেষ আকর্ষণ ছিল বাংলাদেশি খাবারের ব্যাপক আয়োজন।
দুপুরে সংগঠনের সিনিয়র সহসভাপতি সাহিন আহমদ , সহসভাপতি আবু তাহের,মোঃ স্বপন,তুহিন আহমদ কায়ুম, এবং ওয়াহিদুজ্জামানের  তত্ত্বাবধানে বাংলাদেশি রকমারি সুস্বাদু খাবার পরিবেশন করা হয়। এ পর্বে সংগঠনের সাব্বির আহমেদ সাগর, পনির হাওলাদার, আব্দুল আলীম, রবিউল ইসলামসহ সংগঠনের অন্যান্য নেতা ও সদস্যরা সহযোগিতা করেন। শেষ পর্বে  রাফেল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
ঈদ পুনর্মিলনী ও বনভোজন অংশ গ্রহণকারী প্রবাসীরা বলেন, ঈদের পরবর্তী সময়ে বাংলাদেশ কমিউনিটির মানুষদের একত্রিত করে একটি পুনর্মিলনী আমাদের সবাইকে আনন্দঘন একটি মুহুর্ত উপভোগের সুযোগ করে দেয়।
দিন শেষে অতিথি, সদস্য ও কমিউনিটি নেতৃবৃন্দের  প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু ও সাধারণ সম্পাদক রাসেল দেওয়ান।

কুলাউড়ায় ৯৮ লক্ষ টাকার সড়ক নির্মান কাজ শুরু

চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানাধীন ৫,৬০,০০০ পিস বিভিন্ন ধরনের সিগারেটসহ ০১ জন চোরাকারবারী’কে আটক করেছে র‌্যাব-৭।

ঘর পেয়েছি আমরা, বেহেস্ত পাবেন শেখ হাসিনা

ফটিকছড়িতে পরিবার কল্যাণ সহকারীদের প্রতিবাদ সভা

রৌমারীতে ব্রহ্মপুত্র নদীতে অবাধে ইলিশ শিকার

মতলব উত্তরে প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের আহবায়ক কমিটি গঠন

নকল বীজে প্রতারিত কৃষক, ভ্রাম্যমাণ আদালতে অভিযান

সামজিক ও মানবিক সংগঠন প্রিয় বাংলাদেশ কর্তৃক পথশিশুদের মাঝে খাবার বিতরন

অতর্কিত হামলায় রক্তাক্ত দুই

চট্টগ্রামে কাভার্ডভ্যানের ধাক্কায় পুলিশ সার্জেন্ট নিহত

জাতীয় অর্থনীতিতে মৎস্য খাত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে ---এড. নুরুল আমিন রুহুল এমপি

এখনো প্রবীণগন অধীর আগ্রহে অপেক্ষা করেন ধামের গানের আসর

সাড়ে ৩ কোটি টাকা আত্মসাতে খুলনার সহকারী কর কমিশনার গ্রেফতার

চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানা এলাকায় অভিযান চালিয়ে প্রতারক চক্রের তিন সদস্য কে গ্রেফতার করেছে র‌্যাব-৭।

চাঁপাইনবাবগঞ্জে জেলা জাসদের উদ্দ্যোগে বিভিন্ন দাবিতে গণমিছিল ও সমাবেশ

কুড়িগ্রাম এক্সপ্রেস’ এর শুভ উদ্বোধন

এখন সবচেয়ে বড় জিহাদ প্রয়োজন নিজের কু-প্রবৃত্তির বিরুদ্ধে: তুরিন আফরোজ

সীতাকুণ্ডের সলিমপুরে ঢাকা - চট্টগ্রাম সড়কে দূর্ঘটনায় ৬ জন আহত হয়েছে

খুলনার বটিয়াঘাটায় অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার

ছেংগারচর পৌর আওয়ামী যুবলীগের ৩নং ওয়ার্ড ত্রি -বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত