চট্টগ্রাম প্রতিনিধি :: ২৭শে জানুয়ারী প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় “ল” অ্যালামনাই এসোসিয়েশন (পুলা)’র উদ্দ্যেগে ক্যারিয়ার গঠন (Career Guidance  & Inspiration  talk- Exploring In Law) শীর্ষক কর্মশালা নগরীর জেলা পরিষদ ভবনে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন পুলার সভাপতি সিনিয়র জুডিসিয়াল ম্যাাজিষ্ট্রেট মোঃ সোয়েব উদ্দিন খান। কর্মশালা ফ্যাসিলিটেটর হিসেবে পরিচালনা করেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় প্রাক্তন শিক্ষার্থী বিজ্ঞ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট জনাব আবু সালেম নোমান ও UNHCRএর এসিষ্ট্যান্ট প্রোটেকশন অফিসার মো: মিনহাজুল ইসলাম এবং পেড্রোলো এনকে লিমিটেড এর মানব সম্পদ ব্যবস্থাপনা ও প্রশাসন ম্যানেজার মোহাম্মদ আরিফ উল্ল্যাহ।

কর্মশালার সঞ্চালক ও প্রতিবেদক হিসাবে দায়িত্ব পালন করেন পুলার যুগ্ন সাধারণ সম্পাদক এডভোকেট সুভাশিষ শর্মা ও দপ্তর সম্পাদক এডভোকেট সাকিব বিন সরওয়ার। কর্মশালার সার্বিক সফলতা কামনা পূর্বক স্বাগত বক্তব্য রাখেন পুলার সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক জনাব সঞ্জয় বিশ্বাস।

কর্মশালায় শিক্ষায় পেশাগত অভিজ্ঞতা, পোষাক শিল্পে ক্যারিয়ার গঠন, চ্যার্টার্ড সেক্রেটারী, প্রতিকুলতা ও জীবন বৃত্তান্ত উপস্থাপন বিষয় নিয়ে বিশদ আলোচনা করেন মো: মিনহাজুল ইসলাম । বিজ্ঞ মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট জনাব আবু সালেম নোমান বিচার বিভাগ ও আইন পেশায় দক্ষতা অর্জন ও পরীক্ষা অংশ গ্রহণ করার প্রস্তুতি নিয়ে বিশদ আলোচনা করেন। তিনি বিচার বিভাগে কর্মরত ২২জন প্রাক্তন শিক্ষার্থীকে অনুপ্রেরণা হিসেবে নেওয়ার জন্য প্রত্যয় ব্যক্ত করেন। সর্বশেষ ফ্যাসিলিটেটর জনাব মোহাম্মদ আারিফ উল্ল্যাহ আইন ও আইন পেশায় ক্যারিয়ার গঠন, ভিন্ন ভিন্ন জীবিকা অর্জনের উপায়, ক্যারিয়ার প্ল্যানিং ও ব্যক্তিগত ব্যক্তিগত দক্ষতা বৃদ্ধি ইত্যাদি বিষয় নিয়ে ধারাবাহিকভাবে আলোচনা করেন।

কর্মশালার শেষ পর্যায়ে ফ্যাসিলিটেটর মহোদয়কে পুলার পক্ষ থেকে সম্মাননা স্বারক প্রদান করা হয়। কর্মশালায় সকল উপস্থিতিকে ধন্যবাদ জ্ঞাপন করেন পুলার সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট মঈনুল হোসেন সোহেল। কর্মশালায় সমাপনি বক্তব্যে পুলার সভাপতি জনাব মোঃ সোয়েব উদ্দিন খান প্রতি মাসে ক্যারিয়ার কর্মশালা, অন্তত প্রতি বছর একটি জব ফেয়ার ও ক্যারিয়ার ক্লাব গঠন করার প্রত্যয় ব্যক্ত করেন।

উক্ত কর্মশালার সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন সহ-সভাপতি সহকারী অধ্যাপক সালমা মরিয়ম, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সৈয়দা আসিফা সুলতানা, অর্থ সম্পাদক এডভোকেট জাহাঙ্গীর আলম, তথ্য ও প্রযুক্তি সম্পাদক এডভোকেট ফয়সাল নুর, সদস্য আমিনুল ইসলাম রানা, গাজী মোহাম্মদ ইরফান, এডভোকেট মোহাম্মদ গোলাম মোর্শেদ, লেলিন মার্মা, এডভোকেট রাকিব উদ্দীন জালাল ফাহিম, এডভোকেট মোহাম্মদ আসাদুজ্জামান খান, এডভোকেট মুজিবুর রহমান ও এডভোকেট সাবরিনা মাহমুদ।