মোঃ রবিউল ইসলাম, সাতক্ষীরা
তালা-কলারোয়া আসনের এমপি এ্যাড. মুস্তফা লুৎফুল­াহ’র একমাত্র ছেলে অনিক আজিজ (২৬) মারা গেছে। রোববার সকাল ৮ টার দিকে পুলিশ ঢাকার ন্যাম ফ্লাটের ( এমপি হোস্টেল ) বাসা থেকে অনিকের ঝুলান্ত লাশ উদ্ধার হয়েছে। তবে আত্মহত্যা নাকি হত্যা সেটা নিশ্চিত জানা যায়নি।
সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ’র একান্ত সচিব জাহাঙ্গীর হোসেন সাংবাদিকদের জানান, আজ রোববার ভোর ৬ টার দিকে এমপি লুৎফুল­াহ নিজে সাতক্ষীরা থেকে ঢাকার ন্যাম ফ্লাটে গিয়ে পৌছান। ওই বাসায় এমপি লুৎফুল­া’র ছেলে অনিক আজিজ ও তার মেয়ে সৃষ্টি ছিল। বাসায় গিয়ে অনিক আজিজকে অনেক ডাকাডাকির পরও সে দরজা খুলছিল না। পরে বিকল্প চাবি দিয়ে ঘরের ভিতর প্রবেশ করে তারা দেখতে পান ইন্টারনেট লাইনের তার ফ্যানের সঙ্গে জড়িয়ে অনিক আজিজ ঝুলে রয়েছে।
পরে স্থানীয় থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে পৌছে অনিকের ঝুলান্ত লাশ উদ্ধার করে। সকাল পৌনে ৯ টার দিকে সুরতহাল রিপোর্ট সম্পন্ন করে ময়না তদন্তের জন্য তার লাশ সোহরোওয়ারদি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানাগেছে।
পরিবারের ধারণা, রাতের কোন এক সময় অনিক আত্মহত্যা করেছে। তবে কি কারণে ছেলেটি আত্মহত্যা করেছে তা প্রাথমিক ভাবে জানা যায়নি। অনিক আজিজ এমপি লুৎফুল­ার’র একমাত্র ছেলে। অনিক আজিজ দুই ভাই-বোনের মধ্যে সবার বড়। সে খুলনা পলিটেকনিক ইনস্টিটিউট থেকে বিএসসি শেষ করে ঢাকার ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে এমএসসি পড়া-লেখা করছিল।অনিক আজিজ স্বাক্ষর ছাত্রমৈত্রী ও সাতক্ষীরায় গণজাগরণ মঞ্চের অন্যতম নেতা ছিলেন ।
পারিবারিক সূত্রে জানা গেছে, লাশের ময়না তদন্ত শেষে হেলিক্যাপ্টার যোগে সাতক্ষীরায় আনা হবে।